বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০১:৩৪ অপরাহ্ন

মিরসরাই উপকূলে ডুবে যাওয়া ড্রেজার থেকে আরও ২ লাশ উদ্ধার

প্রতিনিধির / ২৬ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
মিরসরাই উপকূলে ডুবে যাওয়া ড্রেজার থেকে আরও ২ লাশ উদ্ধার
মিরসরাই উপকূলে ডুবে যাওয়া ড্রেজার থেকে আরও ২ লাশ উদ্ধার

বঙ্গোপসাগরের মিরসরাই উপকূলে ডুবে যাওয়া ড্রেজার থেকে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় শাহিন মোল্লা ও বুধবার দিবাগত রাত সাড়ে ১০টায় আলম সরদারের লাশ ড্রেজারের ভেতর থেকে মাটিচাপা অবস্থায় উদ্ধার করে ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের ডুবুরিদল।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে ড্রেজার ডুবে ৮ শ্রমিক নিখোঁজ হন। এদের মধ্যে ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও ২ জনের লাশ উদ্ধার করা যায়নি। ড্রেজারটি উল্টে এক চতুর্থাংশ মাটির ভেতর ডুকে যাওয়াতে জোয়ারের পানিতে বালু ডুকে ২টি কম্পার্টমেন্ট ভরাট হয়ে গেছে। ফলে এটি বলগেট ও সি-ট্রাক দিয়ে টেনে সাগরের কিনারে আনা যাচ্ছে না।

এতে ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের ডুবুরিদল ড্রেজারের ভেতরের কম্পার্টমেন্টে প্রবেশ করতে পারছে না, তাই উদ্ধার অভিযানে সময় লাগছে বেশি। ড্রেজারটি উদ্ধার ও নিখোঁজ শ্রমিকদের সন্ধানের জন্য ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের ডুবুরিদল, উপজেলা প্রশাসন ও মিরসরাই থানা পুলিশ কাজ করছে।

শাহিন মোল্লা পটুয়াখালী সদর উপজেলার আনিচ মোল্লার বড় ছেলে ও আমল সরদার একই উপজেলার নুরু সরদারের ছেলে।মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন বলেন, বুধবার রাতে আলম সরদার ও বৃহস্পতিবার সকালে শাহিন মোল্লার লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে ড্রেজারডুবির ঘটনায় ৬ জনের লাশ উদ্ধার করা হলো। নিখোঁজ বশর হাওলাদার ও তারেক মোল্লার লাশ উদ্ধারে অভিযান অব্যাহত আছে।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ