শিরোনাম:
চলতি অর্থবছরে রিজার্ভ থেকে ছয় হাজার ৫০ মিলিয়ন ডলার বিক্রি অবশেষে সিনেমার নায়ক হচ্ছেন আফরান নিশো সহযোগিতা চেয়ে ন্যাটো সদস্যদের প্রতি আহ্বান ইউক্রেনের আফগানিস্তানের শিক্ষা প্রতিষ্ঠানে বোমা হামলায় নিহত ১৫ আহত ২০ নাটোর জেলায় দুই কোটি ৪৫ লাখ ৪১ হাজার টাকার প্রণোদনা পাচ্ছেন ৪৪ হাজার কৃষক ঢাবি শিক্ষকদেরর গবেষণা ভাতাসহ অন্যান্য বাতিলকৃত সুযোগ-সুবিধা পুনর্বহালের দাবি ইরানকে হারিয়ে শেষ ষোলতে যাওয়ার টিকিট পেল যুক্তরাষ্ট্র সম্মুখসারির যোদ্ধা, ষাটোর্ধ্ব ব্যক্তি এবং গর্ভবতীদের টিকার চতুর্থ ডোজ দেয়ার সুপারিশ তিন মাস অপেক্ষার পর আইন মন্ত্রণালয়ের সাড়া পেল ইসি নতুন করে রেকর্ড বইয়ে নাম তুলেছে ব্রাজিল
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন

যুক্তরাজ্যের পরবর্তী বাজেট পরিকল্পনা উপস্থাপন পিছিয়েছেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক

প্রতিনিধির / ২৩ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
যুক্তরাজ্যের পরবর্তী বাজেট পরিকল্পনা উপস্থাপন পিছিয়েছেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক
যুক্তরাজ্যের পরবর্তী বাজেট পরিকল্পনা উপস্থাপন পিছিয়েছেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক

অর্থনৈতিক পুনরুদ্ধারের বিষয়ে ঋষি সুনাক জানান, অর্থনৈতিক স্থিতিশীলতা ও বিনিয়োগকারীদের আস্থা ফেরাতে তাদের কঠিন সিদ্ধান্ত নিতে হচ্ছে। দেশের সামনে যখন কঠিন সময় আসে, তখন তারা সবচেয়ে ঝুঁকির মুখে থাকা মানুষদের সুরক্ষা নিশ্চিত করার চেষ্টা করেন। করোনা মহামারির সময় তারা এমনটাই করেছিল, এবারও তাই করা হবে।

যুক্তরাজ্যের পরবর্তী বাজেট পরিকল্পনা উপস্থাপন পিছিয়েছেন নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাক। বুধবার (২৬ অক্টোবর) পার্লামেন্টে বিরোধী এমপিদের প্রশ্নোত্তরে তিনি এ কথা জানান। প্রধানমন্ত্রী হিসেবে তিনি প্রথমবারের মতো পার্লামেন্টে বক্তব্য দেন। গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

শ্নোত্তর পর্বে বিরোধী লেবার পার্টির নেতা কেইর স্টারমেয়ার আগাম সাধারণ নির্বাচনের দাবি করেন। তবে এ বিষয়ে স্পষ্ট করে কিছু জানাননি সুনাক।বাজেট পরিকল্পনার বিষয়ে সুনাক জানান, কয়েক সপ্তাহের মধ্যে অর্থমন্ত্রী জেরেমি হান্ট বিস্তারিত পরিকল্পনা প্রকাশ করবেন।

এদিকে দেশটির অর্থমন্ত্রী জেরেমি হান্ট জানান, নতুন বাজেট পরিকল্পনা ও কর নীতি পেশ করতে তাদের দুই সপ্তাহের বেশি সময় লাগতে পারে। ইতিমধ্যে তিনি সদ্যবিদায়ী প্রধানমন্ত্রী লিজ ট্রাসের বিপুল কর ছাড়ের পরিকল্পনা থেকে সরে আসবেন বলে জানিয়েছেন সুনাক।

ট্রাসের এই পরিকল্পনার কারণে বাজারে অস্থিরতা ও বিনিয়োগকারীদের মধ্যে আস্থাহীনতা দেখা দিয়েছিল। এ পরিস্থিতিতে সুনাক ও হান্ট নতুন করে কর ছাড়ের ঝুঁকি নেবেন না বলে মত বিশ্লেষক অনেকের।মঙ্গলবার (২৫ অক্টোবর) সুনাক টেলিফোনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কথা বলেছেন। এ সময় দুই নেতা রাশিয়ার আগ্রাসন প্রতিরোধে ইউক্রেনকে পূর্ণ সমর্থন দেওয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।

এছাড়া দুই দেশের বিশেষ সম্পর্ক এগিয়ে নেওয়ার পাশাপাশি বৈশ্বিক নিরাপত্তা নিশ্চিতে চীনের চ্যালেঞ্জ মোকাবিলার বিষয়ে ঐক্যবদ্ধ উদ্যোগ নিতে সম্মত হয়েছেন। হোয়াইট হাউসের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ