শিরোনাম:
তিন বছর পর পর্দায় দেখা মিলবে পপির ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় র‍্যাব প্রস্তুত ট্রাম্পের সংবিধানের ‘সমাপ্তির’ আহ্বানের নিন্দা জানিয়েছে হোয়াইট হাউজ ৭ ডিসেম্বর কক্সবাজারে ২৮ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী আইএমএফ’র ঋণ পেতে আরও কিছু শর্ত মানতে যাচ্ছে সরকার আজ খেলবেন নেইমার,পেলের জন্য লড়বে ব্রাজিল যুক্তরাষ্ট্রে দেশের তৈরি পোশাক রপ্তানিতে ৫১ শতাংশ প্রবৃদ্ধি ইউনিয়ন পরিষদের মেয়াদ শেষ হলেই প্রশাসক নিয়োগ করা হবে জয় লাভ করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী ঠান্ডার সঙ্গে পেশী প্রভাবিত হওয়ার সম্পর্ক কোথায়?
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:১১ অপরাহ্ন

কর্মকর্তাদের ই-নথি ও ই-ফাইলিং-এ দক্ষতা অর্জন করতে হবে

প্রতিনিধির / ২৫ বার
আপডেট : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
কর্মকর্তাদের ই-নথি ও ই-ফাইলিং-এ দক্ষতা অর্জন করতে হবে
কর্মকর্তাদের ই-নথি ও ই-ফাইলিং-এ দক্ষতা অর্জন করতে হবে

ঢাবি উপাচার্য বলেন, প্রত্যেককেই ব্যক্তিগত জীবনে শুদ্ধাচার চর্চা করার মধ্য দিয়ে নিয়ম, নীতি, আইন, সততা নিশ্চিত করে দ্রুত সেবা কার্যক্রম পরিচালনা করতে হবে। ব্যক্তিগত শুদ্ধাচারের বিকল্প নেই। দেশ ও জাতির উন্নয়ন ও অগ্রগতি অব্যাহত রাখতে প্রত্যেককে নৈতিকতা অবলম্বন করতে হবে, যথাসময়ে অফিসে আসতে হবে, সেবা দান নিশ্চিতে প্রযুক্তির যথাযথ ব্যবহার করতে হবে এবং ই-নথি ও ই-ফাইলিং-এর ক্ষেত্রে দক্ষতা অর্জন করতে হবে। এসব ক্ষেত্রে এই কর্মশালা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সুন্দর মূল্যবোধ ধারণ করে সক্ষমতা ও দক্ষ ব্যবস্থাপনার মাধ্যমে নিজ নিজ অবস্থান থেকে সেবা দিতে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান উপাচার্য।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের ই-নথি ও ই-ফাইলিং-এর ক্ষেত্রে দক্ষতা অর্জন করার জন্য নির্দেশনা দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে দুদিনব্যাপী জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি শীর্ষক কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) কমিটি এই কর্মশালার আয়োজন করে।
বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) ও ঢাকা বিশ্ববিদ্যালয় এপিএ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের এপিএ ফোকাল পয়েন্ট রাজিব মাহমুদ সামিম পারভেজ বক্তব্য রাখেন। রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার অনুষ্ঠান সঞ্চালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের অংশগ্রহণে এই কর্মশালায় শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. বেলায়েত হোসেন তালুকদার জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. ফজলুর রহমান বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রনয়ণ ও বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ দিচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ