সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৪৭ অপরাহ্ন

বিশ্বকাপে প্রথম জয়ের স্বাদ পেল পাকিস্তান

প্রতিনিধির / ১৮ বার
আপডেট : রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
বিশ্বকাপে প্রথম জয়ের স্বাদ পেল পাকিস্তান
বিশ্বকাপে প্রথম জয়ের স্বাদ পেল পাকিস্তান

বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচেই হেরে আহত বাঘে পরিণত হয় পাকিস্তান। এবার সেই বাঘের আক্রমণে ৯১ রানেই থামে নেদারল্যান্ডসের ইনিংস। জবাবে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ রিজওয়ানের ৪৯ রানে ৩৭ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পা রাখে পাকিস্তান।বিশ্বকাপে প্রথম জয়ের স্বাদ পেল পাকিস্তান। নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারিয়েছে তারা। এটির মাধ্যমেই দলটির বিশ্বকাপে প্রথম জয়।

এদিকে খারাপ সময়ের ঘূর্ণিপাকে ঘুরপাক খেয়েই চলেছেন বাবর আজম। ব্যর্থতার বেড়াজাল ছিঁড়ে বের হতে পারছেন না তিনি। আজ নেদারল্যান্ডসের বিপক্ষেও সেই ধারা অব্যাহত থাকল। রান আউটের ফাঁদে পড়ে পাকিস্তান অধিনায়ক ফিরেছেন ৪ রানে।

সেখান থেকে দীর্ঘ দিন পর দলে ফেরা ফখর জামানকে সাথে নিয়ে ৪৯ রানের জুটি গড়ে তোলেন মোহাম্মদ রিজওয়ান। ১৬ বলে ২০ করেন ফখর জামান। তারপর শান মাসুদকে সাথে নিয়ে দলকে জয়ের খুব পৌঁছে দেন রিজওয়ান। জয় থেকে ৯ রান দূরে থাক ৩৯ বলে ৪৯ রান করে ফিরে যান রিজওয়ান। আর জয় থেকে মাত্র ১ রান দূরে থাকতে ১২ রান করে শান মাসুদ ফিরে ৬ উইকেটের জয় পায় পাকিস্তান।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ডাচরা। শুরু থেকেই পাকিস্তানি বোলারদের আগ্রাসনে চুপসে যায় নেদারল্যান্ডস। আট ওভারে ২৬ রানেই নেদারল্যান্ডস হারিয়ে ফেলে ৪ উইকেট। এর মাঝে আবার বাস ডি লিডিও রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন।

এমতাবস্থা থেকে কলিন অ্যাকারম্যান ও স্কট এডওয়ার্ড জুটি গড়ে উঠে দাঁড়ানোর চেষ্টা করলেও তা আর হয়নি। ৩৫ রানেই ভাঙে তাদের লড়াকু জুটি। কলিন অ্যাকারম্যান ২৭ বলে ২৭ ও স্কট এডওয়ার্ড করেন ২০ বলে ১৫ রান। এই দু’জন ছাড়া বাকি আট ব্যাটসম্যানের কেউ আর দুই অঙ্কের ঘরে যেতে পারেনি। ৯১ রানেই থামে নেদারল্যান্ডসের ইনিংস। শাদাব খান নেন ৩ উইকেট, দুই উইকেট পান ওয়াসিম জুনিয়র।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ