বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:৪৩ অপরাহ্ন

বিনামূল্যে ব্লু টিকের ভেরিফায়েড অ্যাকাউন্ড ব্যবহারের দিন শেষ হতে চলেছে

প্রতিনিধির / ২৮ বার
আপডেট : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
বিনামূল্যে ব্লু টিকের ভেরিফায়েড অ্যাকাউন্ড ব্যবহারের দিন শেষ হতে চলেছে
বিনামূল্যে ব্লু টিকের ভেরিফায়েড অ্যাকাউন্ড ব্যবহারের দিন শেষ হতে চলেছে

খুব শিগগির বিনামূল্যে ব্লু টিকের ভেরিফায়েড অ্যাকাউন্ড ব্যবহারের দিন শেষ হতে চলেছে। মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার এবার থেকে তার ব্যবহারকারীদের ভেরিফায়েড অ্যাকাউন্ট প্রদানে টাকা চার্জ করার পরিকল্পনা নিচ্ছে। ইলন মাস্কের টুইটার তার ব্লু সাবস্ক্রিপশনের জন্য ব্যবহারকারীদের ১৯.৯৯ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় ২ হাজার ২৫ টাকা চার্জ করার পরিকল্পনা করছে।

ইলন মাস্কের মালিকানায় এখন বিশ্বের অন্যতম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার। তবে বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের হাতে টুইটার যাওয়ার পর থেকে একের পর এক দুঃসংবাদ আসছে। প্রথমে কর্মী ছাঁটাই এরপর এখন নিয়ে এলো সাবস্ক্রিপশনের খবর।আগামী ৭ নভেম্বরের মধ্যেই এই সিদ্ধান্ত কার্যকর হবে বলেই মনে করা হচ্ছে। কারণ যে সব কর্মীরা এই প্রজেক্টে কাজ করছেন, তাদের এই ফিচারটি জলদি কার্যকর করার জন্য ৭ নভেম্বরের ডেডলাইন বেঁধে দেওয়া হয়েছে। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, এই ডেডলাইন মিট করতে না পারলে ওই কর্মীদের চাকরি থেকে বরখাস্ত করা হবে।

ইলন মাস্কের একটি টুইট থেকে জানা যায়, ভেরিফিকেশনের পুরো প্রক্রিয়াটি পুনর্গঠন করা হচ্ছে। ২০২১ সালে টুইটার ব্লু ব্যাজ দেওয়া বা আকাউন্ট ভেরিভায়েড করা শুরু হয়। এতদিন বিনামূল্যে কাজটি করা গেলেও ভবিষ্যতে এর জন্য অর্থ খরচ করতে হবে ব্যবহারকারীকে।

এরইমধ্যে যারা টুইটার ব্লু সাবস্ক্রাইবার, তাদের ৯০ দিন সময় দেওয়া হয়েছে নতুন করে সাবস্ক্রাইব করার অথবা নিজেদের ব্লু টিক হারানোর। মূলত টুইটারে সরকার, সংবাদ সংস্থা, সংবাদমাধ্যম ও সাংবাদিক, সংস্থা, ব্র্যান্ড, বিনোদন, খেলাধুলা এবং গেমিং, কর্মী ও সংগঠক এবং কন্টেন্ট ক্রিয়েটর, প্রভাবশালী ব্যক্তিরাই ব্লু ব্যাজ নিয়ে থাকেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ