শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০২:৪১ অপরাহ্ন

৫০ কোটি মূল্যের জাল স্ট্যাম্পসহ আটক ৩

প্রতিনিধির / ৩০ বার
আপডেট : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
৫০ কোটি মূল্যের জাল স্ট্যাম্পসহ আটক ৩
৫০ কোটি মূল্যের জাল স্ট্যাম্পসহ আটক ৩

রোববার (৩০ অক্টোবর) রাতে রাজধানীর রূপনগর ও মিরপুর এলাকায় অভিযান চালিয়ে জাল রেভিনিউ স্ট্যাম্প তৈরির কারখানা পেয়েছে র‌্যাব। র‌্যাব-১০-এর এ অভিযানে মালিক ও কারিগরসহ তিনজনকে আটক করা হয়। এছাড়া বিপুল পরিমান জাল স্ট্যাম্প ও জাল স্ট্যাম্প তৈরির সরঞ্জামাদি উদ্ধার হয়।

প্রায় ৫০ কোটি টাকা সমমূল্যের জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল বাংলাদেশ কোট ফি ও নন জুডিশিয়াল জাল স্ট্যাম্প ও সেগুলো তৈরির প্রায় ২০ লক্ষ টাকার সরঞ্জামাদি জব্দ করা হয়। এছাড়া কারখানার মালিকসহ ০৩ জনকে আটক করে র‌্যাব।

আটকের সময় তাদের নিকট থেকে বিপুল পরিমান ১০টাকা, ৫০ টাকা, ১০০ টাকা, ২০০ টাকা ও ৫০০ টাকা মূল্যমানের জাল রেভিনিউ স্ট্যাম্প ও ২০ টাকা মূল্যমানের জাল বাংলাদেশ কোট ফি এবং ১০০ টাকা মূল্যমানের নন জুডিশিয়াল জাল স্ট্যাম্পসহ প্রায় ২০ লক্ষ টাকার জাল রেভিনিউ স্ট্যাম্প, নন জুডিশিয়াল জাল স্ট্যাম্প ও জাল কোট ফি তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়।র‍্যাবের ধারণা, এমন অসংখ্য জাল স্ট্যাম্প বাজারে আছে। এর ফলে সরকার রাজস্ব হারাচ্ছে।

র‍্যাব ১০’র অধিনায়ক ফরিদ উদ্দিন বলেন, আটক মোতহার হোসেন, তার স্ত্রী এবং পাপ্পু প্রতি রাতে রেভিনিউ স্ট্যাম্প, নন জুডিশিয়াল স্ট্যাম্প তৈরি করে। গত ৬ মাস ধরে যেহেতু তারা এর সাথে জড়িত, ইতোমধ্যেই এগুলো বাজারে ছড়িয়ে দিয়েছে।

র‍্যাব অধিনায়ক আরও বলেন, স্ট্যাম্প ডিজিটাইজ ও আরও সুনিপুণ করলে জাল করা কঠিন হবে। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়ধীন রয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ