বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০১:৩৫ অপরাহ্ন

রিটার্ন দাখিলের সুবিধার্থে আজ শুরু হচ্ছে আয়কর তথ্যসেবা মাস

প্রতিনিধির / ৩৩ বার
আপডেট : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
রিটার্ন দাখিলের সুবিধার্থে আজ শুরু হচ্ছে আয়কর তথ্যসেবা মাস
রিটার্ন দাখিলের সুবিধার্থে আজ শুরু হচ্ছে আয়কর তথ্যসেবা মাস

এনবিআরের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মু’মেন জানিয়েছেন, নভেম্বর মাসে দেশব্যাপী ৩১টি করাঞ্চলের ৬৪৯টি সার্কেলে করদাতারা চলতি ২০২২-২৩ করবর্ষের আয়কর রিটার্ন দাখিল করতে পারবেন। সেখানে মেলার পরিবেশে যাবতীয় সেবা নিশ্চিত করা হবে; যাতে তাঁরা নিজ নিজ করাঞ্চলে গিয়ে নির্বিঘ্নে রিটার্ন দাখিল ও অন্যান্য কর সেবা গ্রহণ করতে পারেন।

করদাতাদের সেবা প্রদান ও আয়কর রিটার্ন দাখিলের সুবিধার্থে আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে আয়কর তথ্যসেবা মাস। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম ‘আয়কর তথ্যসেবা মাস ২০২২’-এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

তিনি বলেন, করসেবা মাস উপলক্ষে ১ নভেম্বর থেকে করাঞ্চলগুলোতে বিশেষ সেবা দেওয়া শুরু হবে এবং চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। এনবিআরের আয়োজনে এবার করমেলা হচ্ছে না। কিন্তু প্রতিটি করাঞ্চলে করদাতারা করমেলার ন্যায় বাড়তি সেবা পাবেন বলে তিনি উল্লেখ করেন।
এদিকে দেশবাসীর মধ্যে কর সচেতনতা তৈরিতে বিশেষ উদ্যোগ নিয়েছে রাজস্ব প্রশাসন। আয়কর বিষয়ক বিশেষ পোস্টার ও উৎসাহব্যঞ্জক স্লোগানসংবলিত স্টিকার, বর্ণিল ফেস্টুন ও ব্যানার বিভিন্ন করাঞ্চলে স্থাপন করা হবে।

করাঞ্চলের ই-টিআইএন রেজিস্ট্রেশন বুথে নতুন করদাতারা প্রয়োজনীয় তথ্য প্রদান সাপেক্ষে নতুন ই-টিআইএন নিবন্ধন এবং বর্তমান করদাতারা পুনর্নিবন্ধন নিতে পারবেন। এ ছাড়া ই-পেমেন্টের মাধ্যমে করদাতারা অনলাইনে আয়কর পরিশোধ করতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ