রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:৫০ অপরাহ্ন

সেমি ফাইনালেটিকে থাকার লক্ষ্যে আজ মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা-আফগানিস্তান

প্রতিনিধির / ২৮ বার
আপডেট : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
সেমি ফাইনালেটিকে থাকার লক্ষ্যে আজ মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা-আফগানিস্তান
সেমি ফাইনালেটিকে থাকার লক্ষ্যে আজ মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা-আফগানিস্তান

ব্রিজবেনের দ্য গ্যাবায় বাংলাদেশ সময় আজ সকাল ১০টায় মুখোমুখি হবে শ্রীলঙ্কা-আফগানিস্তান। সুপার টুয়েলভে শ্রীলঙ্কা এখন পর্যন্ত তিন ম্যাচ খেলার সুযোগ পেলেও বৃষ্টির কারণে আফগানিস্তানের সর্বশেষ দুইটি ম্যাচই হয়েছে পরিত্যক্ত।

সেমিফাইনালের দৌঁড়ে টিকে থাকার লক্ষ্যে বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে উপমহাদেশের দুই দল শ্রীলঙ্কা-আফগানিস্তান। সেমির আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই কোনো দলের সামনেই।

গ্রুপ-১’এ ৩ ম্যাচ শেষে শ্রীলঙ্কা-আফগানিস্তানের পয়েন্ট সমান ২ করে। শ্রীলঙ্কা ১টি ম্যাচ জিতলেও ২টিতে পরাজিত হয়েছে। আফগানিস্তান নিজেদের তিন ম্যাচের মধ্যে ১টিতে হেরেছে আর ২টি ম্যাচ ভেস্তে গেছে বৃষ্টিতে। টেবিলের সবশেষ দু’টি স্থানে আছে এই দু’দল।আজ নিজেদের চতুর্থ ম্যাচ যে জিতবে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের উপরের ওঠার সঙ্গে সেমির দৌঁড়েও টিকে থাকবে সেই দল। আর হেরে যাওয়া দলের সেমির আশা শেষ হয়ে যাবে অনেকটাই। শেষ দুই রাউন্ডে অন্যান্য দলগুলোর হার-জিতের সমীকরণেও নির্ধারিত হবে সেমিফাইনাল।

৩ রাউন্ড শেষে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপে সবার উপরে সেমিফাইনালের পথে অনেকখানি এগিয়ে গত বিশ্বকাপের রানার্স-আপ নিউজিল্যান্ড। ৪ ম্যাচে কিউইদের সমান ৫ পয়েন্ট নিয়েও রানরেটে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ৩ পয়েন্ট করে নিয়ে পরের দুই স্থানে আছে যথাক্রমে- ইংল্যান্ড ও আয়ারল্যান্ড। শ্রীলঙ্কা-আফগানিস্তানের সঙ্গে পয়েন্ট ব্যবধান মাত্র ১ হওয়ায় সেমির দৌঁড়ে টিকে আছে এই গ্রুপের সব দলই।

নিজেদের শেষ দুই ম্যাচ জিতে সেমিতে খেলার স্বপ্ন শ্রীলঙ্কার। লঙ্কান ওপেনার পাথুম নিশাঙ্কা বলেন, ‘আগের দুই ম্যাচে দলের পারফরম্যান্স ভালো হয়নি। সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে শেষ দুই ম্যাচেই জিততে হবে আমাদের। এ ম্যাচ থেকেই জয়ের ফিরতে মুখিয়ে আছে দল।’শ্রীলঙ্কা তিন ম্যাচে মাঠে ঘাম ঝড়াতে পারলেও, সর্বশেষ দুই ম্যাচে মাঠে নামারই সুযোগ হয়নি আফগানিস্তানের। ইংল্যান্ডের কাছে ৫ উইকেটে হার দিয়ে আসর শুরুর পর নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে আফগানদের দু’টি ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়। দুই ম্যাচেরই ভেন্যু ছিলো মেলবোর্ন।

এবার ব্রিজবেনে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে আফগানিস্তান। মাঠে নামতে মুখিয়ে আছে পুরো দল। নিজেদের শেষ দুই ম্যাচ জিতে সেমির দৌঁড়ে টিকে থাকতে চায় আফগানরাও। গ্রুপ পর্বে আফগানিস্তানের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

আজকের ম্যাচ নিয়ে আফগান উইকেটরক্ষক-ব্যাটার রহমানউল্লাহ গুরবাজ বলেন, ‘বিশ্বকাপের মত বড় আসরে ম্যাচ খেলতে না পারাটা অনেক বেশি হতাশার। আমরা সবাই হতাশ। মাঠে নামার জন্য মুখিয়ে আছে সবাই। আশা করবো শেষ দুই ম্যাচে খেলার সুযোগ হবে। সেমিতে খেলার আশা ধরে রাখতে শেষ দুই ম্যাচেই জিততে হবে। আমরা আমাদের কাজটা ভালোভাবে করতে চাই। শেষ দুই ম্যাচে যে কোন মূল্যে জয় পেতে মরিয়া দলের ছেলেরা।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ