শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

উত্তর কোরিয়া তিনটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে সামরিক মহড়ায়

প্রতিনিধির / ৯২ বার
আপডেট : বুধবার, ২ নভেম্বর, ২০২২
উত্তর কোরিয়া তিনটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে সামরিক মহড়ায়
উত্তর কোরিয়া তিনটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে সামরিক মহড়ায়

স্থানীয় সময় সোমবার যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার মধ্যে সবচেয়ে বড় সামরিক মহড়াটি শুরু হয় এবং শেষ হবে শুক্রবার। ‘ভিজিল্যান্ট স্টর্ম’ নামে যৌথ মহড়ায় দুই দেশের শত শত যুদ্ধবিমান অংশ নিয়েছে।যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়া বন্ধ না হলে কঠোর জবাব দেওয়ার হুমকি দিয়েছিল উত্তর কোরিয়া। এই হুমকি দেওয়ার একদিন পর পিয়ংইয়ং তিনটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

স্বল্প-পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রটি দক্ষিণ কোরিয়ার পূর্ব উপকূল থেকে এবং উলেউংডো দ্বীপের কাছে পানিতে গিয়ে পড়ে। এই ঘটনার পরে সেখানকার বাসিন্দাদের ভূগর্ভস্থ আশ্রয়কেন্দ্রে সরে যেতে বলা হয়েছে।দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা বলছেন, স্থানীয় সময় বুধবার সকালে পিয়ংইয়ং তার পূর্ব উপকূল থেকে অন্তত ১০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। সিউলের জয়েন্ট চিফস অফ স্টাফ বলেছেন, বিভিন্ন ধরনের ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে পূর্ব এবং পশ্চিম দিকে।

বিবিসির একটি প্রতিবেদনে বলা হয়, উত্তর কোরিয়ার পূর্বাঞ্চলীয় উপকূলে ক্ষেপণাস্ত্রগুলো ছোড়া হয়। এরইমধ্যে দক্ষিণ কোরিয়ার মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন দীপ উলেউংদোতে বিমান হামলার সতর্কতা জারি করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ