বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১১:৫৭ পূর্বাহ্ন

দাউদকান্দিতে চিংড়িতে বিষাক্ত জেলি মেশানোর দায়ে তিনজনের কারাদণ্ড

প্রতিনিধির / ৩২ বার
আপডেট : বুধবার, ২ নভেম্বর, ২০২২
দাউদকান্দিতে চিংড়িতে বিষাক্ত জেলি মেশানোর দায়ে তিনজনের কারাদণ্ড
দাউদকান্দিতে চিংড়িতে বিষাক্ত জেলি মেশানোর দায়ে তিনজনের কারাদণ্ড

অভিযানে চিংড়িতে জেলি মেশাচ্ছেন এমন অবস্থায় ০৩ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন- মিকরাইল উল্লাহ (২২), সহিদুল শেখ (২২), এবং আজহারুল ইসলাম (৪০)। অপরাধ স্বীকার করায় তাদের প্রত্যেককে মোবাইল কোর্ট ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান।

দাউদকান্দিতে চিংড়িতে বিষাক্ত জেলি মেশানোর দায়ে তিনজনকে ছয় মাসের কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার আমিরাবাদে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান।পুলিশ সূত্রে জানা যায়, দাউদকান্দির এ চক্রের হাতে সাতক্ষীরা, খুলনা থেকে গভীর রাতে বড় জাতের চিংড়ির চালান চলে আসে।

এসব চিংড়ির চাহিদা অনুসারে ১২শ/১৫শ টাকা দামে বিক্রি করা হয়। তাই ওজন বাড়ানোর জন্য অসাধু ব্যবসায়ীরা ইঞ্জেকশনের মাধ্যমে চিংড়িতে এক ধরনের বিষাক্ত জেলি পুশ করে। এটা দেখতে অনেকটা সাদা সুজির মতো।
তাদের তথ্য মতে, এক কেজি চিংড়ি মাছে ২০০/২৫০ গ্রাম জেলি মেশানো হয়। এক কেজি জেলির দাম দুইশ টাকা আর এক কেজি বড় চিংড়ি মাছের দাম ১৫’শ টাকা। এই জেলি জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর।

সহকারী কমিশনার (ভূমি), দাউদকান্দি, কুমিল্লা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান এ অভিযান পরিচালনা করেন। অভিযানকালে দাউদকান্দি সার্কেলের এএসপি ফয়েজ ইকবালসহ দাউদকান্দি মডেল থানা পুলিশের একটি টিম আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ