বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১২:০৮ অপরাহ্ন

ভোটগ্রহণে কোনো অনিয়ম চোখে পড়েনি বলে মন্তব্য সিইসির

প্রতিনিধির / ২৯ বার
আপডেট : বুধবার, ২ নভেম্বর, ২০২২
ভোটগ্রহণে কোনো অনিয়ম চোখে পড়েনি বলে মন্তব্য সিইসির
ভোটগ্রহণে কোনো অনিয়ম চোখে পড়েনি বলে মন্তব্য সিইসির

তিন উপজেলায় সাধারণ নির্বাচনের ভোটগ্রহণও করছে ইসি। উপজেলাগুলো হলো- চট্টগ্রামের কর্ণফুলি, সুনামগঞ্জের জগন্নাথপুর ও সিলেটের ওসমানীনগর। এছাড়া নেত্রকোণা সদর উপজেলা, কুড়িগ্রামের রৌমারী ও চিলমারী এবং কুষ্টিয়ার খোকসা উপজেলার চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে।

উপজেলা ও পৌরসভাসহ বিভিন্ন স্থানীয় সরকারের ১০২টি সাধারণ ও উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। এই ভোটে কোনো অনিয়ম চোখে পড়েনি বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেন, আমরা সকাল থেকে সিসিটিভি ক্যামেরায় যে পর্যবেক্ষণ করছি, আমাদের চোখে কোনো অনিয়ম ধরা পড়েনি। সুশৃঙ্খলভাবে ভোটকক্ষের নিয়মানুবর্তিতা অনুসরণ করেই সবাই ভোট দিচ্ছেন। সিসিটিভির কারণে পরিপূর্ণ শৃঙ্খলা দেখতে পাচ্ছি।বুধবার (২ নভেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে চারটি পৌরসভার নির্বাচন মনিটরিং করার সময় সাংবাদিকদের এ কথা বলেন সিইসি।কাজী হাবিবুল আউয়াল বলেন, চারটি পৌরসভায় নির্বাচন আমরা সিসিটিভি ক্যামেরায় মনিটরিং করছি। সাত উপজেলায় নির্বাচন হচ্ছে, সেগুলোতে সিসি ক্যামেরার ব্যবস্থা রাখা হয়নি। সেগুলোতে ভিডিওকলের মাধ্যমে যোগাযোগ রাখছি।

এদিকে, যে চারটি পৌরসভায় সাধারণ নির্বাচন হচ্ছে সেগুলো হলো- চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ফটিকছড়ি, জামালপুরের হাজরাবাড়ী উপজেলার হাজরাবাড়ী, দিনাজপুরের পার্বতীপুর উপজেলার পার্বতীপুর ও সিলেটের বিশ্বনাথ উপজেলার বিশ্বনাথ পৌরসভা।

১৯ ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নির্বাচনের অনুষ্ঠিত হচ্ছে আজ। ইউপিগুলো হলো- জয়পুরহাটের ক্ষতলাল উপজেলার বড়তারা ও তুলসীগঙ্গা; কুষ্টিয়া সদরের জিয়ারথী ও কাঞ্চনপুর, মিরপুরের চিথলিয়া ও ধুবইল; জামালপুর উপজেলার মেলান্দহের আদ্রা ও ফুলকোচা; ঢাকার দোহার উপজেলার রাইপাড়া, মাহমুদপুর ও সুতারপাড়া; নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম; সিলেটের গোয়াইনঘাট উপজেলার পশ্চিম জাফলং, গোয়াইনঘাট, পূর্ব জাফলং ও মধ্য জাফলং; ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা এবং চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর।

অন্যদিকে, লালমনিরহাট সদরের বড়বাড়ী, বগুড়ার শাজাহানপুরের আশেকপুর, যশোর সদরের আরবপুর, বাগেরহাট সদরের রাখালগাছি, মোল্লারহাটের উদয়পুর, খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর, পটুয়াখালীর মির্জাগঞ্জের আমড়াগাছিয়া, টাঙ্গাইলের গোপালপুরের নগদা শিমলা, নেত্রকোণার মদনের নায়েকপুর, মানিকগঞ্জের হরিরামপুরের সুতালড়ী, কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল ও মুন্সিগঞ্জের গজারিয়ার হোসেন্দী ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হচ্ছে।

আবার একই দিন ৩৬টি জেলার ৫২টি উপজেলার ৫৮টি ইউনিয়ন পরিষদের মোট ৬০ সদস্য পদে উপ-নির্বাচনের ভোট নিচ্ছে নির্বাচন কমিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ