শিরোনাম:
চলতি অর্থবছরে রিজার্ভ থেকে ছয় হাজার ৫০ মিলিয়ন ডলার বিক্রি অবশেষে সিনেমার নায়ক হচ্ছেন আফরান নিশো সহযোগিতা চেয়ে ন্যাটো সদস্যদের প্রতি আহ্বান ইউক্রেনের আফগানিস্তানের শিক্ষা প্রতিষ্ঠানে বোমা হামলায় নিহত ১৫ আহত ২০ নাটোর জেলায় দুই কোটি ৪৫ লাখ ৪১ হাজার টাকার প্রণোদনা পাচ্ছেন ৪৪ হাজার কৃষক ঢাবি শিক্ষকদেরর গবেষণা ভাতাসহ অন্যান্য বাতিলকৃত সুযোগ-সুবিধা পুনর্বহালের দাবি ইরানকে হারিয়ে শেষ ষোলতে যাওয়ার টিকিট পেল যুক্তরাষ্ট্র সম্মুখসারির যোদ্ধা, ষাটোর্ধ্ব ব্যক্তি এবং গর্ভবতীদের টিকার চতুর্থ ডোজ দেয়ার সুপারিশ তিন মাস অপেক্ষার পর আইন মন্ত্রণালয়ের সাড়া পেল ইসি নতুন করে রেকর্ড বইয়ে নাম তুলেছে ব্রাজিল
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:২১ পূর্বাহ্ন

চিনির দাম কেজিতে বাড়ল ১৪ টাকা

প্রতিনিধির / ৩১ বার
আপডেট : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২
চিনির দাম কেজিতে বাড়ল ১৪ টাকা
চিনির দাম কেজিতে বাড়ল ১৪ টাকা

কয়েকদিন ধরেই বাজারে চিনির সংকট দেখা দিয়েছে। অনেক দোকানে চিনি পাওয়াই যাচ্ছে না। কিছু দোকানে পাওয়া গেলেও কেজি প্রতি দাম গুনতে হচ্ছে ১১০-১২০ টাকা করে। গ্যাস সংকট ও যথাসময়ে আমদানি না করতে পারায় চিনির সংকট দেখা দিয়ে ব্যবসায়ীরা অভিযোগ করেছেন। যার কারণে এমন সংকট দেখা দিয়েছে।

বাজারে নির্ধারিত দরের চেয়ে বেশি দামে বিক্রির মধ্যেই রাষ্ট্রায়ত্ত মালিকানাধীন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) চিনির দাম কেজিতে ১৪ টাকা বাড়ানো হয়েছে।বৃহস্পতিবার (০৩ নভেম্বর) বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সেখানে সরকারি এই চিনির দাম কেজি প্রতি ১৪ টাকা করে বাড়ানোর কথা জানানো হয়।

বিএসএফআইসির প্রধান বিক্রয় কর্মকর্তা মাযহার উল হক খানের সই করা বিজ্ঞপ্তিতে আন্তর্জাতিক ও দেশীয় চিনির বাজার মূল্যর সঙ্গে সামঞ্জস্য রেখে দেশি প্যাকেটজাত এক কেজি চিনির দাম ৮৫ টাকা থেকে বাড়িয়ে ৯৯ টাকা নির্ধারণের কথা জানানো হয়। কোনো বিক্রেতা এর থেকে বেশি দামে দেশি চিনি বিক্রি করতে পারবেন না বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

চিনির এমন সংকট হলে গতকাল সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী দাবি করেন, এখনো দেশে যে পরিমাণ চিনি আছে তাতে জানুয়ারি পর্যন্ত কোনো ঘাটতি হবে না। এমন অবস্থার মধ্যে চিনির দাম বাড়ানোর তথ্য এলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ