শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন

ইরানের ওপর হামলার আহ্বান জানালেন জেলেনস্কির ঘনিষ্ঠ সহযোগী

প্রতিনিধির / ৯৫ বার
আপডেট : সোমবার, ৭ নভেম্বর, ২০২২
ইরানের ওপর হামলার আহ্বান জানালেন জেলেনস্কির ঘনিষ্ঠ সহযোগী
ইরানের ওপর হামলার আহ্বান জানালেন জেলেনস্কির ঘনিষ্ঠ সহযোগী

সাম্প্রতিক সপ্তাহগুলোতে রাশিয়া ইউক্রেনের বিরুদ্ধে নতুন ধরনের কেমিক্যাল ব্যবহার করার পর ইরানের বিরুদ্ধে রাশিয়াকে ড্রোন সরবরাহ করার অভিযোগ আসে। এই অভিযোগকে কেন্দ্র করে ইরান এবং ইউক্রেনের মধ্যে সম্পর্কের মারাত্মক অবনতি হয় এবং ইরানের সাথে সম্পর্ক অনেকটা কমিয়ে আনে কিয়েভ।

মস্কো এবং তেহরান দু’পক্ষই ড্রোন সরবরাহের বিষয়টি অস্বীকার করে। তবে শনিবার ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান জানান, ইউক্রেনে রাশিয়া হামলা চালানোর আগে তেহরান মস্কোকে কিছু ড্রোন সরবরাহ করেছিল।

এবার ইরানের ওপর হামলার আহ্বান জানালেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির ঘনিষ্ঠ এক সহযোগী।

মিখাইলো পোদোলিয়াক নামে ইউক্রেনের এ কর্মকর্তা শুক্রবার স্থানীয় একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎ করে এই আহ্বান জানান। তবে ঠিক কে বা কারা ইরানের ওপর হামলা চালাবে তা তিনি পরিষ্কার করে বলেননি।

জানা গেছে, ইরানের ড্রোন এবং ক্ষেপণাস্ত্র উৎপাদনকারী কারখানার ওপর হামলা চালিয়ে তা ধ্বংস করে দেওয়ার আহ্বান জানান মিখাইলো পোদোলিয়াক।
ইউক্রেন যুদ্ধ শুরুর আগে তেহরান রাশিয়াকে কিছু ড্রোন দিয়েছে বলে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান বিবৃতি দেওয়ার পর ইরানের ওপর হামলা চালানোর এই আহ্বান জানান।

তিনি বলেন, “আমি বিশ্বাস করি ইরানের ওপর শুধু নিষেধাজ্ঞা এবং অবরোধ দিলেই চলবে না বরং ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র উৎপাদনকারী কারখানার ওপর হামলা চালাতে হবে। এইরকম একটি দেশ বিনা শাস্তিতে পার পেতে পারে না।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ