শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

ব্লু -ব্যাজ বিক্রির সিদ্ধান্ত টুইটারের

প্রতিনিধির / ৮৫ বার
আপডেট : সোমবার, ৭ নভেম্বর, ২০২২
ব্লু -ব্যাজ বিক্রির সিদ্ধান্ত টুইটারের
ব্লু -ব্যাজ বিক্রির সিদ্ধান্ত টুইটারের

জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট টুইটার কেনার পর আলোচনা-সমালোচনা খবরের শিরোনামে ধরে রেখেছেন এর নয়া মালিক ইলন মাস্ক। ব্যবহারকারীদের বিভিন্ন সেবা দেওয়ার পাশাপাশি টুইটারের ইনকাম বাড়াতেও মনোযোগী হয়েছেন তিনি।তাই ব্লু -ব্যাজ বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন।বিবিসির খবরে বলা হয়েছে, টুইটারে ব্লু-ব্যাজ নিতে আগ্রহীদের জন্য সহজ সুবিধা নিয়ে এসেছেন ইলন মাস্ক। টিক চিহ্নটি নিতে তাদের প্রতিমাসে ৮ (৭ দশমিক ৯৯) ডলার গুণতে হবে। প্রথমবারের মতো মাইক্রোব্লগিং সাইটটিতে এ সুবিধা চালু হলো।

টুইটারের সেবাটি প্রাথমিকভাবে কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং যুক্তরাজ্যে চালু হচ্ছে। পর্যায়ক্রমে অন্যান্য দেশেও করা হবে। ইতোমধ্যে অ্যাপেল স্টোরে টুইটার অ্যাপ আপডেট করা হয়েছে।এ ছাড়া টুইটার ব্যবহারকারীদের কাছেও একটি বার্তা পাঠানো হয়েছে। যাতে বলা হয়েছে, এখন থেকে যারা সাইন আপ করবেন- তারা নামের পাশে ব্লু-ব্যাজ পাবেন। তারকা, প্রতিষ্ঠান ও রাজনীতিবিদ বা জনপ্রিয় এমন কাউকে যারা ফলো করছেন, তাদের মতো ভ্যারিফাইড হবেন আপনারা।

যাদের আগে থেকে ব্লু-ব্যাজ আছে, তাদের এ টিহ্নটি মুছে যাবে কিনা সে ব্যাপারে কিছু জানানো হয়নি টুইটার থেকে।প্রতিষ্ঠানটির এমন সিদ্ধান্তের পর ২০০৯ সাল থেকে সমাজের পরিচিত ও প্রভাবশালী ব্যক্তি-প্রতিষ্ঠানগুলোকে বিনামূল্যে ব্লু -ব্যাজ সেবা দেওয়ার অবসান হলো।বিশ্লেষকরা বলছেন, এটি নিতান্তই সহজ সুবিধা। কিন্তু এতে সমস্যাও আছে। প্রতি মাসে ফি দিয়ে নীল চিহ্নের সেবা নিয়ে যে কেউ সরকারি ব্যক্তি-প্রতিষ্ঠান, সেলিব্রেটি, সাংবাদিক বা ব্র্যান্ডের নামে অ্যাকাউন্ট পরিচালনা করার সুযোগ পাবে। এতে অপরাধ বাড়ার শঙ্কা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ