শিরোনাম:
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৪:০৩ অপরাহ্ন

ইংল্যান্ড বধ করার মিশনে কেমন হবে ভারত একাদশ?

প্রতিনিধির / ২৭ বার
আপডেট : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
ইংল্যান্ড বধ করার মিশনে কেমন হবে ভারত একাদশ?
ইংল্যান্ড বধ করার মিশনে কেমন হবে ভারত একাদশ?

দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে ভারত।অ্যাডিলেডে বাংলাদেশ সময় দুপুর ২টায় হবে ম্যাচটি। ম্যাচ নিয়ে ঢের উত্তাপ এখন। তবে সেই উত্তাপকে ঠাণ্ডা করে দিতে পারে বৃষ্টি।ইংল্যান্ড দল গতকাল অনুশীলন করে যাওয়ার পর ভারত প্রস্তুতিতে নামে। ঘণ্টাখানেকের মধ্যে হালকা বৃষ্টি হয়। আজও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।তবে বৃষ্টির শঙ্কা বেশি কাজ করছে ইংল্যান্ড সমর্থকদের মাঝে। কারণ বৃষ্টি বাগড়ায় খেলা পণ্ড হলে রান রেটে এগিয়ে থাকার কারণে সুবিধা পাবে ভারত।

তবে খেলেই ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বীদের প্রতিপক্ষ হতে চান রোহিত শর্মারা। সব মিলিয়ে একবার করে বিশ্বকাপজয়ী ভারত ও ইংল্যান্ড ম্যাচকে বলা হচ্ছে— ফাইনালের আগে ফাইনাল।

কিউইদের হৃদয় ভেঙে চুরমার করে প্রথম দল হিসেবে ফাইনালে উঠে গেল পাকিস্তান। ফাইনালে তাদের সঙ্গী কারা হবে আজ সেটি নির্ধারণ হবে।

গুরুত্বপূর্ণ সময়ে জ্বলে ওঠা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ারও বিকল্প নেই। তিন পেসার— মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিংই থাকছেন ইংল্যান্ডের ব্যাটারদের বুকে কাঁপন ধরাতে। অভিজ্ঞ অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনও থাকছেন পান্ডিয়ার মতোই।একাদশের এ ৯ তারকা মোটামুটি নিশ্চিত। পরিবর্তন আসতে পারে উইকেটকিপার ও এক স্পিনার বাছাইয়ের পরিকল্পনায়।উইকেটের পেছনে দীনেশ কার্তিক নাকি ঋষভ পন্ত কাকে খেলানো হবে সেমিফাইনালে?

সুপার টুয়েলভের প্রথম চার ম্যাচে কার্তিকের ওপরই ভরসা রেখেছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু চূড়ান্ত হতাশ করেছেন তিনি। যে কারণে সুপার টুয়েলভের শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ঋষভ পন্তকে নামায় দল। ব্যাট হাতে নিরাশ করলেও আজকের ম্যাচেও পন্তকেই রাখার পাল্লা ভারি।অন্যদিকে দুই স্পিনার অক্ষর প্যাটেল ও যুজবেন্দ্র চাহালের মধ্যে চাহালের পাল্লা ভারি। কারণ অ্যাডিলেডের মন্থর উইকেটে চাহাল বেশি কার্যকরী হবেন বলে ধারণা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ