সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৫২ পূর্বাহ্ন

ফাইনালের আগে পাকিস্তানকে হুঁশিয়ারি বাটলারের

প্রতিনিধির / ৩২ বার
আপডেট : শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
ফাইনালের আগে পাকিস্তানকে হুঁশিয়ারি বাটলারের
ফাইনালের আগে পাকিস্তানকে হুঁশিয়ারি বাটলারের

ফাইনালের আগে পাকিস্তানকে হুঁশিয়ার করলেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। নিজেদের দলকে ‘খুবই বিপজ্জনক’ বলছেন তিনি। সেমিফাইনালে বিধ্বংসী ব্যাটিংয়ে ভারতকে উড়িয়ে দেওয়ার পর বাটলার বলেন, ‘আমাদের কয়েকজন খেলোয়াড় রয়েছে। যখন তারা পারফর্ম করে আমাদের হারানো কঠিন হয়ে যায়। আমরা খুবই বিপজ্জনক একটা দল। যাদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে।’আর ফাইনালে পাকিস্তানের বোলাররাও ছেড়ে কথা বলবে না ইংলিশ ব্যাটারদের। পাকিস্তানের ব্যাটিং পরামর্শক ম্যাথু হেইডেন বলেছেন, ‘ভালো মানের ব্যাটারদের বিরুদ্ধে ভালো মানের বোলার। ফাইনালের ব্যাপারটা তাই নয় কি?’সুপার টুয়েলভ থেকে সেমিফাইনাল পর্যন্ত সবচেয়ে বেশি রান ভারতের বিরাট কোহলির। ৬ ম্যাচে ৯৮.৬৬ গড় ও ১৩৬.৪০ স্ট্রাইকরেটে ২৯৬ রান করেছেন কোহলি। হাফসেঞ্চুরি রয়েছে চারটি।

সমান ম্যাচে ১৮৯.৬৮ স্ট্রাইকরেটে ২৩৯ রান করে দ্বিতীয় স্থানে আরেক ভারতীয় সূর্যকুমার যাদব। ফিফটি তিনটি। এরপরই অ্যালেক্স হেলস। ৫ ম্যাচে ৫২.৭৫ গড় ও ১৪৮.৫৯ স্ট্রাইকরেটে ইংলিশ ওপেনার করেছেন ২১১ রান। দুটি হাফসেঞ্চুরি হাঁকান তিনি। হেলসের সমান ম্যাচে জস বাটলারের সংগ্রহ ১৯৯ রান। বৃষ্টির কারণে একটি ম্যাচে ব্যাট করার সুযোগ হয়নি তাদের। নয়তো হেলস-বাটলারের নামের পাশে আরও কিছু রান যোগ হতো।

অন্যদিকে, সুপার টুয়েলভ থেকে সেমিফাইনাল পর্যন্ত সবচেয়ে বেশি উইকেট দক্ষিণ আফ্রিকার এনরিক নরকিয়ার। ৫ ম্যাচে ১১ উইকেট নিয়েছেন তিনি। ইংল্যান্ডের স্যাম কারেন, পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি ও শাদাব খান এবং ভারতের আর্শদীপ সিং ১০টি করে উইকেট নিয়েছেন। পাকিস্তানের আরেক পেসার মোহাম্মদ ওয়াসিমের শিকার ৭ উইকেট। হারিস রউফ নিয়েছেন ৬টি। পাকিস্তানের বোলারদের মতো সাফল্য পায়নি আর কোনো দলের বোলাররা।হেইডেন বলেন, ‘আমাদের চারজন পেসার রয়েছে, যারা ইমপ্যাক্ট রাখতে সক্ষম এবং ২০ ওভারের মধ্যে কার্যকরী ধস নামাতে পারে। আমার মনে হয়, এই জিনিসটা গত রাতে (বৃহস্পতিবার) ভারত মিস করেছে। স্পিন বোলিংয়েও একজন লেগস্পিনার, ষষ্ঠ বোলারের ঘাটতি ছিল ওদের। পাকিস্তানের ছয়টি জেনুইন অপশন আছে। প্রয়োজন হলে সপ্তম বোলার ইফতিকেও (ইফতিখার আহমেদ) কাজে লাগানো যেতে পারে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ