শিরোনাম:
চলতি অর্থবছরে রিজার্ভ থেকে ছয় হাজার ৫০ মিলিয়ন ডলার বিক্রি অবশেষে সিনেমার নায়ক হচ্ছেন আফরান নিশো সহযোগিতা চেয়ে ন্যাটো সদস্যদের প্রতি আহ্বান ইউক্রেনের আফগানিস্তানের শিক্ষা প্রতিষ্ঠানে বোমা হামলায় নিহত ১৫ আহত ২০ নাটোর জেলায় দুই কোটি ৪৫ লাখ ৪১ হাজার টাকার প্রণোদনা পাচ্ছেন ৪৪ হাজার কৃষক ঢাবি শিক্ষকদেরর গবেষণা ভাতাসহ অন্যান্য বাতিলকৃত সুযোগ-সুবিধা পুনর্বহালের দাবি ইরানকে হারিয়ে শেষ ষোলতে যাওয়ার টিকিট পেল যুক্তরাষ্ট্র সম্মুখসারির যোদ্ধা, ষাটোর্ধ্ব ব্যক্তি এবং গর্ভবতীদের টিকার চতুর্থ ডোজ দেয়ার সুপারিশ তিন মাস অপেক্ষার পর আইন মন্ত্রণালয়ের সাড়া পেল ইসি নতুন করে রেকর্ড বইয়ে নাম তুলেছে ব্রাজিল
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:১৬ পূর্বাহ্ন

বুয়েটে নব গঠিত আন্তর্জাতিক কনফারেন্স শুরু হয়েছে

প্রতিনিধির / ২৭ বার
আপডেট : শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
বুয়েটে নব গঠিত আন্তর্জাতিক কনফারেন্স শুরু হয়েছে
বুয়েটে নব গঠিত আন্তর্জাতিক কনফারেন্স শুরু হয়েছে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নব গঠিত বিজ্ঞান অনুষদ আয়োজিত ফ্রন্টিয়ার ইন সায়েন্সের ওপর প্রথম আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। এর মূল উদ্দেশ্য হল শিক্ষাবিদ, গবেষক ও দেশীয় শিল্প কারখানার পেশাজীবীদের মধ্যে মেলবন্ধন তৈরির মাধ্যমে গণিত, ভৌত বিজ্ঞান ও প্রযুক্তির গবেষণা এবং স্থানীয় প্রযুক্তিগত সমস্যা নিয়ে মতবিনিময়।শুক্রবার (১১ ডিসেম্বর) সকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

এসময় আরও উপস্থিত ছিলেন বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার, পৃষ্ঠপোষক উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন, সম্মেলনের চেয়ার বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুর রশিদ, সম্মেলনের কো-চেয়ার রসায়ন বিভাগের অধ্যাপক ও পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাবেক উপাচার্য অধ্যাপক ড. আল-নকীব চৌধুরী।

আয়োজনে বক্তারা বলেন, বিজ্ঞান শিক্ষার কার্যক্রম বৃদ্ধি এবং বিজ্ঞান ও প্রকৌশল শিক্ষার মেলবন্ধনের মাধ্যমে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়কে বাংলাদেশের প্রযুক্তি উদ্ভাবনের কেন্দ্র হিসেবে গড়ে তোলা সম্ভব।

এছাড়া এই সম্মেলনটি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে একটি আন্তর্জাতিক ফোরাম তৈরি করবে যা বাংলাদেশের যুগোপযোগী টেকসই উন্নয়নে সরকারের ভিশন-২০৪১, ৪র্থ শিল্প বিপ্লবের উপযোগী জনশক্তি তৈরিতে বুয়েটকে এগিয়ে নিয়ে যাবে।

১১ ও ১২ নভেম্বর দুদিন ব্যাপী আয়োজিত এই আন্তর্জাতিক সম্মেলনে দেশ বিদেশের প্রায় ২০০টি গবেষণা পত্র উপস্থাপিত হবে। সম্মেলনে স্বনামধন্য শিক্ষক, বিশিষ্ট বিজ্ঞানী ও গবেষক এবং শিল্প সংশ্লিষ্ট পেশাজীবীরা অংশ নেবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ