শিরোনাম:
তিন বছর পর পর্দায় দেখা মিলবে পপির ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় র‍্যাব প্রস্তুত ট্রাম্পের সংবিধানের ‘সমাপ্তির’ আহ্বানের নিন্দা জানিয়েছে হোয়াইট হাউজ ৭ ডিসেম্বর কক্সবাজারে ২৮ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী আইএমএফ’র ঋণ পেতে আরও কিছু শর্ত মানতে যাচ্ছে সরকার আজ খেলবেন নেইমার,পেলের জন্য লড়বে ব্রাজিল যুক্তরাষ্ট্রে দেশের তৈরি পোশাক রপ্তানিতে ৫১ শতাংশ প্রবৃদ্ধি ইউনিয়ন পরিষদের মেয়াদ শেষ হলেই প্রশাসক নিয়োগ করা হবে জয় লাভ করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী ঠান্ডার সঙ্গে পেশী প্রভাবিত হওয়ার সম্পর্ক কোথায়?
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:১৪ অপরাহ্ন

মূল্যবৃদ্ধির পর নিত্যপণ্যের বাজারে সয়াবিন তেলের সংকট

প্রতিনিধির / ৩৬ বার
আপডেট : শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
মূল্যবৃদ্ধির পর নিত্যপণ্যের বাজারে সয়াবিন তেলের সংকট
মূল্যবৃদ্ধির পর নিত্যপণ্যের বাজারে সয়াবিন তেলের সংকট

গত ১ নভেম্বর সয়াবিন তেলের দাম বাড়ানোর প্রস্তাব দেয় বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। তারপরই বাজারে তেলের সরবরাহ কমিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলেছেন ব্যবসায়ীরা।সংশ্লিষ্টরা জানান, খুচরা পর্যায়ে সয়াবিন তেলের মূল্য না বাড়লেও তবে সরবরাহ কমে গেছে। কিছু ক্ষেত্রে ক্রেতাদের বাড়তি টাকা গুনতে হচ্ছে।

সম্প্রতি দাম বৃদ্ধির পর নিত্যপণ্যের বাজারে সয়াবিন তেলের সংকট দেখা দিয়েছে। এর জন্য খুচরা ব্যবসায়ীরা ডিলারদের দায়ী করছেন।তারা বলছেন, গত এক সপ্তাহ ডিলাররা বাজারে কোনো ধরনের বোতলজাত তেল দিচ্ছেন না। যা ছিল এর মধ্যে ৫ লিটারের কিছু বোতল ছাড়া বাকি সব বিক্রি হয়ে গেছে। এখন তাদের কাছে তিন দিন বিক্রি করার যাবে সে পরিমাণ তেল রয়েছে।

কারওয়ান বাজারের খুচরা মুদি দোকানিরা বলেছেন যে তেলের জন্য ডিলারকে অগ্রিম টাকা দিলেও সরবরাহ করেনি। ডিলারের কাছে জানতে চাইলে তারা বলেন, কোম্পানি আমাদের তেল দিচ্ছে না ।তীর কোম্পানির ডিলার সাইফুল হোসেন বলেন, গত এক সপ্তাহ ধরে কোম্পানি তেলের সরবরাহ কমিয়ে দিয়েছে। অর্ডার করেও আমরা তেল পাচ্ছি না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ