শিরোনাম:
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৪:১০ অপরাহ্ন

বিশ্বকাপ ফাইনাল পরিচালনায় দুই অনফিল্ড আম্পায়ার

প্রতিনিধির / ৩৩ বার
আপডেট : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
বিশ্বকাপ ফাইনাল পরিচালনায় দুই অনফিল্ড আম্পায়ার
বিশ্বকাপ ফাইনাল পরিচালনায় দুই অনফিল্ড আম্পায়ার

বাকিদের নিয়ে আপত্তি না থাকলেও দুই অনফিল্ড আম্পায়ারকে নিয়ে প্রশ্ন তুলেছেন ক্রিকেটপ্রেমীরা।রাত পোহালেই রবিবার। অস্ট্রেলিয়ার ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের লড়াই। যাতে মুখোমুখি হবে ইংল্যান্ড ও পাকিস্তান। শিরোপা নির্ধারণী এই ম্যাচের জন্য ইতিমধ্যে আম্পায়ার প্যানেল ঘোষণা করেছে আইসিসি।

রবিবারের ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা আর দক্ষিণ আফ্রিকার মারাইস এরাসমাস। এর মাঝে এরাসমাস তো চলতি বিশ্বকাপেই বাংলাদেশ-ভারত ম্যাচে তুমুল বিতর্কিত হয়েছেন। বিরাট কোহলির ফেক ফিল্ডিং তিনি দেখেও না দেখার ভান করেন। আর কুমার ধর্মসেনা ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ব্যাপক বিতর্কিত হয়েছিলেন। বিশেষ করে ১৪ জুলাই লর্ডসে অনুষ্ঠিত নিউজিল্যান্ড-ইংল্যান্ড ফাইনালের শেষ ওভারে তিনি ওভার থ্রো থেকে ৬ রান দিয়েছিলেন ইংলিশদের!

ধর্মসেনার এই কাণ্ড নিয়ে তখন ব্যাপক সমালোচনা হয়েছিল বিশ্বজুড়ে। খোদ আম্পায়ার সাইমন টাফেল পর্যন্ত ধর্মসেনার সিদ্ধান্তকে ‘ভুল’ বলে ঘোষণা করেছিলেন। শচীন টেন্ডুলকারও এ বিষয়ে টুইট করেছিলেন। তিন বছর পর আরো এক বিশ্বকাপ ফাইনালে দেখা যাবে ধর্মসেনাকে। ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন তার স্বদেশি রঞ্জন মাদুগালে। এ ছাড়া নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানি টিভি আম্পায়ার এবং অস্ট্রেলিয়ার পল রেইফেল রিজার্ভ আম্পায়ার হিসেবে থাকবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ