শিরোনাম:
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৪:৫৩ অপরাহ্ন

পোশাক খাতে জ্বালানি সংকট দ্রুত সমাধান হবে : বিজিএমইএ

প্রতিনিধির / ২৪ বার
আপডেট : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
পোশাক খাতে জ্বালানি সংকট দ্রুত সমাধান হবে : বিজিএমইএ
পোশাক খাতে জ্বালানি সংকট দ্রুত সমাধান হবে : বিজিএমইএ

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেছেন, আমরা আশা করছি পোশাক খাতে জ্বালানি সংকট দ্রুত সমাধান হবে। এ বিষয়ে আমরা সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি। এ ছাড়া সোলার প্যানেল চালুর মাধ্যমে বিকল্প জ্বালানির চিন্তাও রয়েছে আমাদের।‘মেইড ইন বাংলাদেশ উইক’ উপলক্ষ্যে শনিবার (১২ নভেম্বর) রাজধানীর বনানীতে হোটেল শেরাটনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বিজিএমইএ সভাপতি বলেন, বিশ্ববাজারে এখন পোশাকের চাহিদা কমে গেছে। এ কারণে ক্রেতাদের সঙ্গে ন্যায্য দর নিয়ে কোনো রকম আপস করা ঠিক হবে না। বরং উদ্ভাবনী, বৈচিত্র্যময় ও মূল্যসংযোজিত উচ্চ মূল্যের পোশাক উৎপাদনের মাধ্যমে দর ধরে রাখার চেষ্টা করতে হবে।বাংলাদেশের পোশাক খাতের ব্র্যান্ড ইমেজ বাড়াতে প্রথমবারের মত বড় এ আয়োজন করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার (১৩ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলনে কেন্দ্রে সপ্তাহব্যাপী এ আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। অনুষ্ঠানের মূল বিষয়বস্তু ‘কেয়ার ফর ফ্যাশন’। বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ (বিএই) আয়োজনের প্রধান অংশীদার।

সংবাদ সম্মেলনে বিজিএমইএ সভাপতি বলেন, পোশাক খাতের টেকসই উন্নয়নের উদ্দেশ্যেই এ আয়োজন করা হচ্ছে। এতে এক সঙ্গে ৫টি আর্ন্তজাতিক ইভেন্টের আয়োজন থাকছে। এগুলো হচ্ছে, ঢাকা অ্যাপারেল সামিট, ঢাকা অ্যাপারেল এক্সপো, বাংলাদেশ ডেনিম এক্সপো, সাসটেইনেবল ডিজাইন অ্যান্ড ইনোভেশন অ্যাওয়ার্ডস ও সাসটেইনেবল লিডারশিপ অ্যাওয়ার্ডস।এছাড়া মেইড ইন বাংলাদেশ ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস নামে আলাদা ইভেন্টসহ আরও বেশ কিছু আয়োজন রয়েছে এতে। রাজধানীর বসুন্ধরায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে (বিআইসিসি) বিভিন্ন হলে এসব আয়োজন করা হবে। পাঁচ শতাধিক বিদেশি প্রতিনিধি এ আয়োজনের বিভিন্ন ইভেন্টে অংশ নিচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ