বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:০৮ অপরাহ্ন

গাজীপুরে নিরাপদ সড়ক ও গতিরোধকের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রতিনিধির / ১৯ বার
আপডেট : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
গাজীপুরে নিরাপদ সড়ক ও গতিরোধকের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
গাজীপুরে নিরাপদ সড়ক ও গতিরোধকের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

গাজীপুরের শ্রীপুরে নিরাপদ সড়ক ও গতিরোধকের দাবিতে মহাসড়কে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। বিক্ষোভের একপর্যায়ে তারা ১ ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।সোমবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শ্রীপুর উপজেলার জৈনাবাজারে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান করে বিক্ষোভ করতে থাকে।

একপর্যায়ে মহাসড়কে ব্যারিকেড দিয়ে অবরোধ করে রাখেন তারা। পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম ও পুলিশ তাদের বুঝিয়ে ওই স্থানে গতিরোধক স্থাপনের আশ্বাস দিয়ে সড়ক থেকে সরিয়ে নিয়ে যায়। এতে ঢাকা-ময়মনসিংহ সড়কে প্রায় ১ ঘণ্টা যানজটের সৃষ্টি হয়।এ সময় শিক্ষার্থীরা ‘বাঁচার মতো বাঁচতে চাই, নিরাপদ সড়ক চাই’, ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’ সহ নানা ধরনের স্লোগান দেন।

বিক্ষোভকালে জৈনাবাজার এলাকার ১০টি বিদ্যালয়ের প্রায় চার হাজার শিক্ষার্থী উপস্থিত ছিল। এ সময় মহাসড়ক অবরোধ ছাড়া কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।৪নং তেলিহাটি ইউনিয়নের ১নং ওয়ার্ডে সদস্য তারেক হাসান বাচ্ছু বলেন, ছাত্রছাত্রীদের দাবি যৌক্তিক। এ ইউটার্নে প্রায়েই দুর্ঘটনা ঘটে থাকে, আমরাও চাই এখানে একটি গতিরোধক হোক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তরিকুল ইসলাম বলেন, আমি ইতোমধ্যে জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেছি এখানে দ্রুত গতিরোধক করে দেওয়ার জন্য।
এ সময় স্কুলশিক্ষকদের বলেন, আপনারা একটি স্মারকলিপি দিয়ে যান।উল্লেখ্য, গত শুক্রবার ঢাকা ময়মনসিংহ মহাসড়কের জৈনাবাজারের ইউটার্নে ফরিদপুর মডেল স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ফয়সাল ও তার বাবা ড্রামট্রাকের ধাক্কায় নিহত হওয়ার ঘটনায় ছাত্রছাত্রীরা এ বিক্ষোভ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ