শিরোনাম:
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:০৯ অপরাহ্ন

গ্রাহকদের গচ্ছিত আমানত সম্পূর্ণ নিরাপদ আছে : বাংলাদেশ ব্যাংক

প্রতিনিধির / ১৯ বার
আপডেট : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
গ্রাহকদের গচ্ছিত আমানত সম্পূর্ণ নিরাপদ আছে : বাংলাদেশ ব্যাংক
গ্রাহকদের গচ্ছিত আমানত সম্পূর্ণ নিরাপদ আছে : বাংলাদেশ ব্যাংক

রোববার (১৪ নভেম্বর) রাতে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‌‘বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাংকের আমানত তুলে নেওয়ার জন্য ষড়যন্ত্রমূলক খবর প্রচারিত হচ্ছে।’কেন্দ্রীয় ব্যাংকের সহকারী মুখপাত্র ও পরিচালক সাঈদা খানম স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘বাংলাদেশের ব্যাংকিং ব্যবস্থা অত্যন্ত সুদৃঢ় অবস্থায় রয়েছে। ব্যাংকিং ব্যবস্থায় তারল্যের কোনো সঙ্কট নেই।’

ব্যাংকগুলোতে কোনো তারল্য সংকট নেই। গ্রাহকদের গচ্ছিত আমানত সম্পূর্ণ নিরাপদ আছে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। তাই কোনো ষড়যন্ত্রমূলক খবরে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি।

দেশে স্বাধীনতার ৫১ বছরে কোনো ব্যাংক বন্ধ হয়নি উল্লেখ করে সংবাদমাধ্যমে পাঠানো ‘জরুরি বিজ্ঞপ্তি’তে বাংলাদেশ ব্যাংক বলেছে, ‘আশা করা যায় আগামীতেও বাংলাদেশের কোনো ব্যাংক বন্ধ হবে না। ব্যাংকসমূহে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে।’‘ব্যাংকে চেক জমা দিলে মিলছে না নগদ অর্থ। বৈদেশিক মুদ্রা সংকটে ব্যাংকগুলো পর্যাপ্ত এলসি না খুলতে পারায় আশঙ্কা দেখা দিয়েছে জমা রাখা অর্থ নিয়েও।’ কয়েকটি পত্রিকার এমন রিপোর্টের পর সামাজিক মাধ্যমেও এ নিয়ে অপপ্রচারে নামে একটি মহল।

এ অবস্থায় এ অপপ্রচার বন্ধে এক বিজ্ঞপ্তি জারি করে বাংলাদেশ ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংক জানায়, দেশের ব্যাংকিং ব্যবস্থা অত্যন্ত শক্ত অবস্থানে রয়েছে, আতঙ্কিত হওয়ার কিছু নেই গ্রাহকদের। তারল্য সংকটে কোনো ব্যাংক বন্ধ হবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ