বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন

প্রত্নতত্ত্ব অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে যোগদান চন্দন কুমার দে

প্রতিনিধির / ১১৫ বার
আপডেট : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
প্রত্নতত্ত্ব অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে যোগদান চন্দন কুমার দে
প্রত্নতত্ত্ব অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে যোগদান চন্দন কুমার দে

চন্দন কুমার দে চট্টগ্রাম জেলায় জন্মগ্রহণ করেন। তার পিতা প্রয়াত সাগর দে ও মাতা অনুরাধা দে। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে বি.এ. (সম্মান) ও এম.এ. পাস করেন এবং জাতীয় বিশ্ববিদ্যালয়, ঢাকা থেকে এল.এল.বি. ডিগ্রি সম্পন্ন করেন। তিনি ফাউন্ডেশন কোর্স, আইন ও প্রশাসন কোর্স, অ্যাডভান্সড কোর্স অন অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট, ম্যানেজমেন্ট অ্যাট দ্য টপ, সিনিয়র স্টাফ কোর্স ইত্যাদিসহ দেশের অভ্যন্তরে বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

এছাড়াও চাকরি জীবনে তিনি বিভিন্ন সময় চীন, জাপান, ভারত, নেপাল, ভুটান, ভিয়েতনাম, মিয়ানমার, থাইল্যান্ড, হংকং, সিঙ্গাপুর, তাজাকিস্তান, ফ্রান্স, সুইজারল্যান্ড,মিশর, তুরস্ক প্রভৃতি দেশে বিভিন্ন আন্তর্জাতিক সভা ও সেমিনারে অংশগ্রহণ করেছেন।

প্রত্নতত্ত্ব অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে যোগদান করেছেন চন্দন কুমার দে। তিনি বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১০ম ব্যাচের সদস্য হিসাবে ১৯৯১ সালে কর্মজীবন শুরু করেন। কর্মজীবনে তিনি মাঠ প্রশাসন ও বাংলাদেশ সচিবালয়ের বিভিন্ন পদে কাজ করেছেন।

১৩ নভেম্বর তিনি যোগদানকালে উপস্থিত ছিলেন দায়িত্বপ্রাপ্ত মহাপরিচালক মনিরুল আলম (অতিরিক্ত সচিব), উপ-পরিচালক (প্রশাসন) মাইনুর রহিম, উপ-পরিচালক কাম-কিপার ড. মোঃ আতাউর রহমান, উপ-পরিচালক (প্রত্নসম্পদ) মো. আমিরুজ্জামান , প্রত্নতাত্ত্বিক প্রকৌশলী মোঃ জাহিদুল করিম, ঢাকার আঞ্চলিক পরিচালক মিসেস রাখী রায়, প্রত্নতাত্ত্বিক রসায়নবিদ মোঃ লিয়াকত আলী, সহকারী পরিচালক (প্রকাশনা) মহিদুল ইসলাম, সহকারী পরিচালক (প্রশাসন) তানিয়া সুলতানা, সহকারী স্থপতি মাহফুজ রহমানসহ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ