শনিবার, ১৫ জুন ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন

ঢাকার কেরানীগঞ্জে জাল সনদ তৈরির সরঞ্জামাদিসহ গ্রেপ্তার এক

প্রতিনিধির / ১৭৮ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
ঢাকার কেরানীগঞ্জে জাল সনদ তৈরির সরঞ্জামাদিসহ গ্রেপ্তার এক
ঢাকার কেরানীগঞ্জে জাল সনদ তৈরির সরঞ্জামাদিসহ গ্রেপ্তার এক

র‌্যাব-১০ জানান, বুধবার ভোরে কেরানীগঞ্জ মডেল থানার কলাতিয়া এলাকায় অভিযান পরিচালনা করে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করে। এসময় তার কাছ থেকে আটটি ভুয়া সার্টিফিকেট, দুটি মনিটরসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

ঢাকার কেরানীগঞ্জে জাল সনদ ও জাল সনদ তৈরির সরঞ্জামাদিসহ মো. শাওন হোসেন (২০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০ কেরানীগঞ্জ ক্যাম্প। বুধবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় র‌্যাবের মিডিয়া সেলে থেকে বিষয়টি নিশ্চিত করেন।

আটককৃত যুবক র‌্যাব-১০ এর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেট তৈরি করে আসছে। সে টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরি করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকাণ্ড চালিয়ে আসছিল।র‌্যাব-১০ সদস্য বাদী হয়ে গ্রেপ্তারকৃত যুবকের নামে কেরানীগঞ্জ মডেল থানায় নিয়মিত মামলা রুজু করে গ্রেপ্তারকৃত আসামি ও উদ্ধার হওয়া মালামাল হস্তান্তর করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ