শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০২:৩৫ অপরাহ্ন

বিশ্বে করোনায় নতুন ৮১৯ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ১৬ হাজার

প্রতিনিধির / ২২ বার
আপডেট : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
বিশ্বে করোনায় নতুন ৮১৯ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ১৬ হাজার
বিশ্বে করোনায় নতুন ৮১৯ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ১৬ হাজার

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে ৮১৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ১৬ হাজার ৫৬ জন।এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ২ লাখ ৮৫ হাজার ৯৩৪ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ২৪ হাজার ৭৩৭ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ২৫ লাখ ৭৯ হাজার ২৭৬ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৬২ কোটি ১৮ লাখ ৬৪ হাজার ৮০ জন।

শনিবার (১৯ নভেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে, ৮৪ হাজার ৩৭৫ জন। এ সময়ে দেশটিতে মারা গেছেন ৯৯ জন।

অন্যদিকে এসময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১৬০ জন। দেশটিতে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২২ হাজার ৮৫১ জনের।

ব্রাজিলে একদিনে মারা গেছেন ৭২ জন, করোনা শনাক্ত হয়েছে ৩০৪৩৮ জনের। ফ্রান্সে মৃত্যু হয়েছে ৭৪ জনের এবং করোনা শনাক্ত হয়েছে ৩৭১৭৭ জনের।এছাড়া দক্ষিণ কোরিয়ায় ৬৩ জন, রাশিয়ায় ৬০ জন, স্পেনে ৩৮ জন, তাইওয়ানে ৫৮ জন, ইন্দোনেশিয়ায় ৩২ জন এবং চিলিতে ২৮ জন মৃত্যুবরণ করেছেন।এ সময়ে বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু না হলেও নতুন ১৯ জন রোগী শনাক্ত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ