বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন

স্লোগানে-স্লোগানে মুখরিত সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ

প্রতিনিধির / ১৭ বার
আপডেট : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
স্লোগানে-স্লোগানে মুখরিত সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ
স্লোগানে-স্লোগানে মুখরিত সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ

আজ শনিবার দুপুর ২টায় সমাবেশ শুরু হবে। সব বাধা পেরিয়ে কানায় কানায় পূর্ণ হয়ে উঠেছে বিএনপির সমাবেশস্থল সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ। দলীয় নেতাকর্মীরা মিছিল ও স্লোগানে-স্লোগানে সমাবেশস্থল মুখরিত করে রেখেছেন।

সিলেট রেলওয়ে স্টেশনে দেখা যায়, স্টেশনে বিএনপি নেতাকর্মীদের ভিড়। ট্রেনের বগিগুলো নেতাকর্মীতে ঠাসা। সবাই স্লোগান দিচ্ছেন। স্টেশন থেকে বের হয়ে ছোট ছোট মিছিল নিয়ে তারা সিলেট আলিয়া মাদ্রাসার মাঠের দিকে যাচ্ছেন।এদিকে সমাবেশের একদিন আগেই সিলেটে পৌঁছেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার রাত ১১টার দিকে তিনি সমাবেশস্থল পরিদর্শন করেন। এ সময় সমাবেশস্থলে উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব।

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় ট্রেনে করে সিলেটের সমাবেশে আসছেন বিএনপির নেতাকর্মীরা। এতে ট্রেনে যাত্রীর চাপ বেড়েছে। আজ সকাল ৭টায় চট্টগ্ৰাম থেকে সিলেটে আসা পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনে নেতাকর্মীদের উপচেপড়া ভিড় ছিল। ট্রেন থেকে নেমে স্লোগান দিয়ে মিছিল করে তারা সমাবেশস্থলে যান।প্রধান বক্তা হিসেবে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিশেষ অতিথি আমির খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমানও বক্তৃতা দেবেন।

জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং নির্দলীয় ও নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের দাবিতে বিএনপি দেশব্যাপী ধারাবাহিক গণসমাবেশ করছে।এদিকে, জেলায় শনিবার সকাল থেকে ১২ ঘণ্টার ধর্মঘট চলছে, আর মহাসড়কে থ্রি-হুইলারসহ প্রশাসনের হয়রানি বন্ধের দাবিতে সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জে চলছে পরিবহন ধর্মঘট।

উল্লেখ্য, খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, সংসদকে বিলুপ্ত, সরকারকে পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে বিভাগে গণসমাবেশ করা হয়েছে।

সামনে আরও তিনটি গণসমাবেশ ও ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের এ কর্মসূচি রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ