বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১১:৩৩ পূর্বাহ্ন

ইসরাইলিদের নতুন চক্রান্তের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ করেছে ফিলিস্তিন

প্রতিনিধির / ১৪ বার
আপডেট : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
ইসরাইলিদের নতুন চক্রান্তের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ করেছে ফিলিস্তিন
ইসরাইলিদের নতুন চক্রান্তের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ করেছে ফিলিস্তিন

১৯৭৮ সাল থেকে ইসরাইলি বসতিস্থানকারী গ্রুপগুলো ওয়াদি আল-রাবাবা, ওয়াদি আল-হিলওয়া, আল-সালুদ্দা ও রাস আল-আমুদের আশেপাশে নকল কবর বানিয়ে আসছে।বিক্ষোভকারীদের মতে, বসতি স্থাপনকারী গ্রুপগুলো দাবি করছে যে তারা পুরানো কবরগুলো সংস্কার করবে এবং খালি জায়গায় নতুন করে কবর খুঁড়বে।

জেরুসালেমের পার্শ্ববর্তী ওয়াদি আল-রাবাবারে বসবাসরত ফিলিস্তিনিরা ইসরাইলি বসতিস্থাপনকারীদের নতুন চক্রান্তের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ করেছে। তারা অভিযোগ করেছে যে ইসরাইলি বসতিস্থাপনকারীরা সেখানে নকল কবর বানানোর পরিকল্পনা করছে, পাশাপাশি পুরো এলাকাজুড়ে ক্যামেরা লাগানোর ব্যবস্থা করছে।আরব৪৮ এই প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার জুম্মার নামাজের পর আল-গাজালি মসজিদের কাছে বিক্ষোভকারীরা সমবেত হয়। পরে সেখানে তারা বক্তব্য দেন। তারা ইসরাইলের নকল কবর বানানোর চক্রান্তের বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করে। এবং এর ফলে কী ধরনের ভয়ঙ্কর পরিস্থিতির মুখোমুখি হতে হবে, সে ব্যাপারেও জানান তারা।ইসরাইলি বসতিস্থাপনকারী কর্তৃপক্ষ জেরুসালেমের চারপাশে নকল কবর বানিয়ে পবিত্র এই শহরে ইহুদি ইতিহাস সম্পর্কে অসত্য গল্প বানানোর পরিকল্পনা করছে বলেও সাবধান করেন বিক্ষোভকারীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ