শিরোনাম:
চলতি অর্থবছরে রিজার্ভ থেকে ছয় হাজার ৫০ মিলিয়ন ডলার বিক্রি অবশেষে সিনেমার নায়ক হচ্ছেন আফরান নিশো সহযোগিতা চেয়ে ন্যাটো সদস্যদের প্রতি আহ্বান ইউক্রেনের আফগানিস্তানের শিক্ষা প্রতিষ্ঠানে বোমা হামলায় নিহত ১৫ আহত ২০ নাটোর জেলায় দুই কোটি ৪৫ লাখ ৪১ হাজার টাকার প্রণোদনা পাচ্ছেন ৪৪ হাজার কৃষক ঢাবি শিক্ষকদেরর গবেষণা ভাতাসহ অন্যান্য বাতিলকৃত সুযোগ-সুবিধা পুনর্বহালের দাবি ইরানকে হারিয়ে শেষ ষোলতে যাওয়ার টিকিট পেল যুক্তরাষ্ট্র সম্মুখসারির যোদ্ধা, ষাটোর্ধ্ব ব্যক্তি এবং গর্ভবতীদের টিকার চতুর্থ ডোজ দেয়ার সুপারিশ তিন মাস অপেক্ষার পর আইন মন্ত্রণালয়ের সাড়া পেল ইসি নতুন করে রেকর্ড বইয়ে নাম তুলেছে ব্রাজিল
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:৫৮ পূর্বাহ্ন

ফেসবুকে যেসব বিষয় আর শেয়ার করা যাবে না

প্রতিনিধির / ১৬ বার
আপডেট : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
ফেসবুকে যেসব বিষয় আর শেয়ার করা যাবে না
ফেসবুকে যেসব বিষয় আর শেয়ার করা যাবে না

১ ডিসেম্বর থেকেই রিলিজিয়াস ভিউ, পলিটিক্যাল, সেক্সুয়াল ইত্যাদি বিষয়গুলো প্ল্যাটফর্ম থেকে সরিয়ে দেবে ফেসবুক। এমনকি যারা ওই দিনের পর অ্যাকাউন্ট খুলবেন তাদের নিজেদের ধর্মীয়, রাজনৈতিক এবং সেক্সুয়াল ভিউ সম্পর্কে ফেসবুককে কিছুই জানাতে হবে না।

বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক। যখন যা খুশি শেয়ার করতে পারেন ভার্চুয়াল বন্ধুদের সঙ্গে।আবার ফেসবুককে এতদিন রাজনৈতিক চিন্তাধারা থেকে শুরু করে ধর্মীয়, এমনকি আপনার সেক্সুয়ালিটি সম্পর্কিত তথ্যও জানাতে হত। বিশেষ করে অ্যাকাউন্ট খোলার সময় এসব তথ্য যুক্ত করতে হতো সোশ্যাল মিডিয়া সাইটটিতে। তবে এখন থেকে আর এসব বিষয় ফেসবুকে লিখতে হবে না ব্যবহারকারীদের। এই সুযোগ বন্ধ করছে মেটার মালিকানাধীন সাইটটি।

সোশ্যাল মিডিয়া কনসাল্ট্যান্ট ম্যাট নাভারা সর্বপ্রথম ফেসবুকের এই পরিবর্তনের ব্যাপারে জানান। নাভারা টুইটারে একটি স্ক্রিনশট শেয়ার করেন। যেখানে তিনি জানান, আগামীতে কোনো ফেসবুক ব্যবহারকারীকে তিনি কোন ধর্মের, বা লিঙ্গের সে ব্যাপারে কিছু জানাতে হবে না ফেসবুককে।এতে ব্যবহারকারীর গোপনীয়তা বজায় থাকত না বলেই জানিয়েছেন ম্যাট নাভারা। আবার অনেকে অসৎ উদ্দেশ্যে ভুয়ো প্রোফাইল তৈরি করে ফেসবুকের অ্যালগোরিদমকে বোকা বানানোর চেষ্টা করে গিয়েছেন!

মেটার মুখপাত্র ইমিল ভ্যাজকুয়েজ এক ব্লগপোস্টে বলেন, ব্যবহারকারীদের আরও সহজে ফেসবুক ব্যবহার এবং নেভিগেট করতে দেওয়ার প্রয়াসে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রোফাইলের একাধিক ফিল্ড তুলে নিচ্ছেন তারা। ইন্টারেস্টেড ইন, রিলিজিয়াস ভিউ,পলিটিক্যাল ভিউ এবং অ্যাড্রেস। এই পরিবর্তন মেটার বৃহত্তর জনসংযোগ প্রচেষ্টাকে প্রতিফলিত করে বলেই জানিয়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ