শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৮:৪৯ পূর্বাহ্ন

মারুতি সুজুকির নতুন গাড়ি এলো বাজারে

প্রতিনিধির / ২১ বার
আপডেট : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
মারুতি সুজুকির নতুন গাড়ি এলো বাজারে
মারুতি সুজুকির নতুন গাড়ি এলো বাজারে

টানা ১৬ বছর ধরে ভারতে সংস্থার সবচেয়ে বেশি বিক্রিত গাড়ি অল্টো। সেই জনপ্রিয়তা ধরে রাখতেই অল্টো কে১০-এর সিনেজি ভার্সন নিয়ে এসেছে সংস্থাটি। চলতি বছরের আগস্টে তৃতীয় প্রজন্মের মারুতি সুজুকির অল্টো কে১০-এর বিক্রি শুরু হয় এবং এর প্রায় তিন মাস পরেই এই সিএনজি ভ্যারিয়েন্ট নিয়ে এলো সংস্থাটি।

জনপ্রিয় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান মারুতি সুজুকির নতুন গাড়ি এলো বাজারে। তবে একেবারে নতুন নয়, পুরোনো গাড়ির সিএনজি ভার্সন এনেছে প্রতিষ্ঠানটি। মারুতি সুজুকির অল্টো কে১০ সিএনজি ভার্সনটিই এসেছে। এ নিয়ে জনপ্রিয়তম গাড়ি প্রস্তুতকারক সংস্থাটির ঝুলিতে হলো মোট ১৩টি সিএনজি মডেল।

মারুতি সুজুকির অল্টো কে১০ সিএনজি মডেলটি সংস্থার রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ফেসিলিটিতে ডিজাইন ও ডেভেলপ করা হয়েছে। পেট্রল কাউন্টারপার্টের সঙ্গে ডিজাইন ও ফিচারের দিক থেকে তেমন কোনো পরিবর্তন করা হয়নি। গাড়িটিতে দেওয়া হয়েছে ভিভিটি পেট্রল ইঞ্জিন ও তার সঙ্গে রয়েছে ফ্যাক্টরি ফিটেড সিএনজি কিট।

গাড়িটি সর্বাধিক ৫৬ বিএইচপি পাওয়ার দেবে ৫,৩০০ আরপিএম-এ। সিএনজি মোডে গাড়িটি ৩,৪০০ আরপিএম- এ সর্বাধিক ৮২.১ এনএম টর্ক তৈরি করে, যা লিঙ্ক করা রয়েছে ৫-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সঙ্গে। নতুন সিএনজি পাওয়ার্ড হ্যাচব্যাকটি ৩৩.৮৫ কিলোমিটার মাইলেজ দিতে সক্ষম।

ভারতে মারুতি সুজুকির অল্টো কে১০ সিএনজি ভার্সন গাড়িটির দাম ধার্য হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৫০০ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা পড়বে ৭ লাখ ৪৯ হাজার টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ