মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন

যশোরের শাহজাদপুর সীমান্ত থেকে ৮০ পিস স্বর্ণের বার উদ্ধার

প্রতিনিধির / ১৫ বার
আপডেট : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
যশোরের শাহজাদপুর সীমান্ত থেকে ৮০ পিস স্বর্ণের বার উদ্ধার
যশোরের শাহজাদপুর সীমান্ত থেকে ৮০ পিস স্বর্ণের বার উদ্ধার

যশোরের শাহজাদপুর সীমান্ত থেকে ৮০ পিস স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় কাউকে আটক করতে পারেনি বিজিবি। এ ঘটনায় যশোরের চৌগাছা থানায় দুজনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে বিজিবি। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৯ কেজি ৩১০ গ্রাম।

শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় চৌগাছা থানার কাশিপুর-শাহজাদপুর সড়কের পাশে একটি মরিচ ক্ষেতের মধ্যে মাটিতে পুঁতে রাখা অবস্থায় স্বর্ণের এই চালান উদ্ধার করা হয়।যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী রাত সাড়ে ৯টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, শনিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে চৌগাছা থানার শাহজাদপুর সীমান্তে নিয়ে যাবে।

এ ধরনের সংবাদের ভিত্তিতে কাশিপুর-শাহজাদপুর সড়কের পাকা রাস্তার পাশে একটি মরিচ ক্ষেতে অভিযান চালিয়ে দুজন সন্দেহভাজন কৃষককে গতিরোধ করলে তারা ভারতের দিকে পালিয়ে যায়। পরে ওই মরিচ ক্ষেতের মধ্যে মাটিতে পুঁতে রাখা ৮০ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। পালিয়ে যাওয়া পাচারকারীদের ধরতে বিজিবি সদস্যরা টহল ব্যবস্থা জোরদার করেছে।উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য ৮ কোটি ৩৫ লাখ ২০ হাজার টাকা। উদ্ধারকৃত স্বর্ণ ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ