সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:২৯ পূর্বাহ্ন

ইরাকে ক্ষেপণাস্ত্র ও কামিকাজে ড্রোন দিয়ে হামলা চালানোর দাবি ইরানের

প্রতিনিধির / ১৫ বার
আপডেট : সোমবার, ২১ নভেম্বর, ২০২২
ইরাকে ক্ষেপণাস্ত্র ও কামিকাজে ড্রোন দিয়ে হামলা চালানোর দাবি ইরানের
ইরাকে ক্ষেপণাস্ত্র ও কামিকাজে ড্রোন দিয়ে হামলা চালানোর দাবি ইরানের

গত ২৪ সেপ্টেম্বর থেকে ইরানের বিপ্লবি গার্ড বাহিনী বা আইআরজিসি মাঝেমধ্যেই ইরাকের কুর্দিস্তান অঞ্চলে তৎপর সন্ত্রাসীদের অবস্থানে হামলা চালাচ্ছে। আইআরজিসি বেশ কয়েকবার ইরাকের কেন্দ্রীয় সরকারকে কুর্দিস্তান অঞ্চলে সন্ত্রাসীদের তৎপরতা বন্ধের ব্যবস্থা নিতে আহ্বান জানিয়েছে।

ক্ষেপণাস্ত্র ও কামিকাজে ড্রোন দিয়ে ইরাকে হামলা চালানোর দাবি করল ইরান। দাবি অনুযায়ী, ইরাকের উত্তরে অবস্থিত কুর্দিস্তান অঞ্চলে ইরানের বিরুদ্ধে বিচ্ছিন্নতাবাদী ও সন্ত্রাসী গোষ্ঠীর কয়েকটি অবস্থানে এই হামলা চালানো হয়েছে।ইরানের আরবি ভাষার স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ‘আল-আলম’ এর বরাত দিয়ে প্রতিবেদনে এ দাবি করেছে ‘মেহের নিউজ’ ও ‘প্রেসটিভি’।

প্রতিবেদনে বলা হয়, সোমবার ভোরের দিকে কথিত ডেমোক্রেটিক পার্টি অব ইরানিয়ান-কুর্দিস্তান বা পিডিকেআই এবং কোমালা পার্টির সন্ত্রাসীদের অবস্থানে এই হামলা চালানো হয়েছে।প্রতিবেদনে আরও বলা হয়, ইরাকের এরবিল প্রদেশের কই সানজাক শহরে অবস্থিত পিডিকেআই’র অবস্থানে চারটি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। এর বিরুদ্ধে দেশের বাহারকা এলাকায় তৎপর এই গ্রুপের আরেকটি অবস্থানে ইরানি সামরিক বাহিনী কামিকাজে ড্রোন দিয়ে হামলা চালায়।

এছাড়া, কুর্দিস্তানের সুলাইমানিয়া শহরে কোমালা পার্টির সন্ত্রাসীদের দুটি অবস্থানে কামিকাজে ড্রোন দিয়ে হামলা চালানো হয়।ইরাকের স্বেচ্ছাসেবী বাহিনী পরিচালিত সাবেরিন নিউজ জানিয়েছে, এই হামলার সময় এরবিল শহরে মার্কিন কনস্যুলেট অফিসে সাইরেন বাজানো হয়। স্থানীয় কুর্দি সূত্র জানিয়েছে, ইরানের হামলায় অন্তত ২৬ জন সন্ত্রাসী নিহত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ