শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৭:৪৮ পূর্বাহ্ন

ঢাকায় আইওআরএ’র ২২তম মন্ত্রী পর্যায়ে সম্মেলন শুরু

প্রতিনিধির / ১৫ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
ঢাকায় আইওআরএ’র ২২তম মন্ত্রী পর্যায়ে সম্মেলন শুরু
ঢাকায় আইওআরএ’র ২২তম মন্ত্রী পর্যায়ে সম্মেলন শুরু

ঢাকায় ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) ২২তম মন্ত্রী পর্যায়ে সম্মেলন শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এই সম্মেলন শুরু হয়।

সম্মেলনে যোগ দিয়েছেন ১৬টি দেশের মন্ত্রী-প্রতিমন্ত্রী। আইওআরএ’র সদস্য ২৩ দেশ ও পর্যবেক্ষক ১০ দেশ থেকে ১৩৪ জন প্রতিনিধি ঢাকায় আয়োজিত এই সম্মেলনে যোগ দিয়েছেন।১৬ দেশের মধ্যে রয়েছে- ইন্দোনেশিয়া, অস্ট্রেলিয়া, ভারত, মাদাগাস্কার, সাউথ আফ্রিকা, সোমালিয়া, ইয়েমেন, মালদ্বীপ, জাপান, মরিশাস তাঞ্জানিয়া প্রভৃতি দেশ।

সম্মেলনে সভাপতিত্ব করছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এতে যোগ দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্সের সচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলম।

সমুদ্র নিরাপত্তা, সমুদ্র বাণিজ্য, দুর্যোগ প্রতিরোধ, মৎস্য ব্যবস্থাপনা, ট্যুরিজম, ব্লু ইকোনমি ইত্যাদি ইস্যু এবারের আইওআরএ সম্মেলনে প্রাধান্য পাচ্ছে। বৃহস্পতিবার বিকেলে এই সম্মেলন শেষ হবে।ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের বর্তমান চেয়ার বাংলাদেশ। ২৩ সদস্য দেশের এই সংস্থার মন্ত্রী পর্যায়ের সম্মেলন শুরুর আগে ২২-২৩ নভেম্বর সিনিয়র অফিসিয়াল বৈঠক অনুষ্ঠিত হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ