সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:০৬ পূর্বাহ্ন

টয়োটা নিউ জেনারেশন ইনোভা হাইক্রস গাড়ি লঞ্চ করতে চলেছে

প্রতিনিধির / ২৭ বার
আপডেট : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
টয়োটা নিউ জেনারেশন ইনোভা হাইক্রস গাড়ি লঞ্চ করতে চলেছে
টয়োটা নিউ জেনারেশন ইনোভা হাইক্রস গাড়ি লঞ্চ করতে চলেছে

বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টয়োটা নিউ জেনারেশন ইনোভা হাইক্রস গাড়ি লঞ্চ করতে চলেছে ভারতে। ধারণা করা হচ্ছে, আগামী বছর শুরুর দিকে এই গাড়ি দেশে লঞ্চ হবে বলে শোনা গিয়েছে। এরই মধ্যে গাড়ির বুকিং শুরু হয়েছে ভারতে। অসংখ্য নতুন ফিচারের সঙ্গে আসছে গাড়িটি।নতুন টয়োটা ইনোভা হাইক্রস গাড়ির ডিজাইন অনেকটাই এসইউভির মতো দেওয়া হয়েছে। গাড়িটি লম্বায় ৪৭৫৫ মিলিমিটার, চওড়াতে ১৮৫০ মিলিমিটার। চাকাগুলো থাকবে ১৮ ইঞ্চির। এছাড়াও গাড়ির সামনের অংশে থাকছে বড় আয়তনের গ্রিল। সেই সঙ্গে কারুকাজ করা হেডল্যাম্প।

নতুন ভার্সানের ইনোভা হাইক্রস মডেলে আগের তুলনা বড় আকারের জানলা রয়েছে। ফলে গাড়ির ভেতরের অংশে ভালোভাবে হাওয়া-বাতাস প্রবেশ করবে। আগের তুলনায় বড় হুইলবেসও রয়েছে নিউ জেনারেশন টয়োটা হাইক্রস গাড়িতে। এমনকি গাড়ির ভেতরের ডিজাইনেও রয়েছে নতুনত্বের ছোঁয়া। ডুয়াল টোনের লেদার সিট রয়েছে গাড়ির কেবিনে। সেন্তার কনসোলের উপরের দিকে রয়েছে গিয়ার লেভেল।এছাড়াও গাড়িটিতে দেওয়া হয়েছে ১০ ইঞ্চির একটি ফ্লোটিং টাচস্ক্রিন। প্রযুক্তিগত দিক থেকেও এই গাড়ি যথেষ্ট উন্নত। নতুন একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে এই গাড়িতে। প্যানোর্যামিক সানরুফ, ডুয়াল জোন ক্লাইমেট কন্ট্রোল, এলইডি অ্যাম্বিয়েন্ট লাইটিং ও আরও অনেক ফিচার দেওয়া হয়েছে।

গাড়ির পেছনের অংশে এলইডি (LED) ল্যাম্প এবং ক্লাইমেট কন্ট্রোল ফাংশান। অটোমেটিক ইমার্জেন্সি ব্রেকিং, অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল থাকছে। পেছনের সিটের জন্য দেওয়া হয়েছে এক্সটেন্ডেবল লেগ রেস্ট ফিচার। ফলে পেছনের সিটে পা ছড়িয়ে আরাম করে বসা যাবে। সাত এবং আট সিটের দুটো ভার্সান আসছে গাড়িটি।নতুন জেনারেশন মডেলটিতে দেওয়া হয়েছে পেট্রোল এবং পেট্রোল হাইব্রিড ইঞ্জিন। স্ট্যান্ডার্ড হিসেবে রয়েছে সিভিট। এখানে ২ লিটারের একটি পেট্রোল ইঞ্জিনের সঙ্গে রয়েছে একটি ইলেকট্রিক মোটর। ১৮০ বিএইচপি শক্তি উৎপন্ন করে এই ইঞ্জিন। ধারণা করা হচ্ছে ২০২৩ সালের শুরুতেই বাজারে আসবে গাড়িটি। দাম সম্পর্কে এখনো কিছু জানানো হয়নি সংস্থার পক্ষ থেকে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ