সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:০৬ পূর্বাহ্ন

২৯ নভেম্বর সূচকের উত্থান হলেও লেনদেনে ছিল ধীরগতি

প্রতিনিধির / ২৭ বার
আপডেট : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
২৯ নভেম্বর সূচকের উত্থান হলেও লেনদেনে ছিল ধীরগতি
২৯ নভেম্বর সূচকের উত্থান হলেও লেনদেনে ছিল ধীরগতি

দেশের শেয়ারবাজারে মঙ্গলবার (২৯ নভেম্বর) সূচকের উত্থান হলেও লেনদেনে ছিল ধীরগতি। বাজারে লেনদেনে কমে সাড়ে ৩০০ কোটি টাকার নিচে নেমে এসেছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত ছিল।বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২১২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ২ হাজার ২০০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩১৭ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৬৩ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১৪ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২৪০ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।ডিএসইতে মোট ৩৩৪ কোটি ৩ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪১৬ কোটি ৭৫ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৩৩৭ পয়েন্টে, সিএসসিএক্স ৪ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৯৮৬ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ২৩ পয়েন্ট কমে ১৩ হাজার ২০৬ পয়েন্টে অবস্থান করছে।সিএসইতে ১৩৬ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৫টির, কমেছে ২৭টির এবং অপরিবর্তিত আছে ৮৪টির। দিন শেষে সিএসইতে ১০ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ