সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০৬ অপরাহ্ন

রাশিয়ার পাসপোর্ট পেয়েছেন স্নোডেন

প্রতিনিধির / ২৪ বার
আপডেট : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
রাশিয়ার পাসপোর্ট পেয়েছেন স্নোডেন
রাশিয়ার পাসপোর্ট পেয়েছেন স্নোডেন

স্নোডেনের আইনজীবী আনাতোলি কুচেরেনা রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাসকে বলেছেন, ‘হ্যাঁ, তিনি একটি পাসপোর্ট পেয়েছেন, তিনি শপথ নিয়েছেন।’

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাস শুক্রবার বলেছে, যুক্তরাষ্ট্রের সাবেক গোয়েন্দা কন্ট্রাকটার এডওয়ার্ড স্নোডেন, যিনি ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (এনএসএ) দ্বারা গোপন নজরদারির মাত্রা প্রকাশ করেছিলেন, তিনি রাশিয়ার প্রতি আনুগত্যের শপথ নিয়েছেন এবং তিনি রাশিয়ার পাসপোর্ট পেয়েছেন।

স্নোডেনের পক্ষের মানুষরা যুক্তরাষ্ট্রের গুপ্তচরবৃত্তির পরিধি প্রকাশ করার জন্য তাকে আধুনিক দিনের ভিন্নমতাবলম্বী হিসেবে প্রশংসা করেন। বিরোধীরা বলেন যে তিনি একজন বিশ্বাসঘাতক যিনি পশ্চিমা গুপ্তচররা শত্রু রাষ্ট্র এবং উগ্রবাদীদের কথা শোনার জন্য যে গোপন পদ্ধতিগুলো ব্যবহার করে তা প্রকাশ করে জীবনকে বিপন্ন করে তুলেছেন।

৩৯ বছর বয়সী স্নোডেনের কাছে এই খবরের ব্যপারে মন্তব্য চাওয়া হলে তিনি এর কোনো উত্তর দেননি।প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সেপ্টেম্বরে স্নোডেনকে রাশিয়ার নাগরিকত্ব প্রদান করেন। স্নোডেন যুক্তরাষ্ট্র এবং তার মিত্রদের ব্যাপক গোপনীয় কার্যকলাপের বিবরণ আছে এমন গোপন ফাইল ফাঁস করার পরে যুক্তরাষ্ট্র থেকে পালিয়ে গিয়েছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ