সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:৫১ পূর্বাহ্ন

বান্দরবানে তিন উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞার সময় বাড়ানো হয়েছে

প্রতিনিধির / ২১ বার
আপডেট : রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২
বান্দরবানে তিন উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞার সময় বাড়ানো হয়েছে
বান্দরবানে তিন উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞার সময় বাড়ানো হয়েছে

বান্দরবান সেনা রিজিয়নের আবেদনের প্রেক্ষিতে পর্যটকদের নিরাপত্তার কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে গত ১৭ অক্টোবর রাত থেকে রুমা ও রোয়াংছড়িতে এবং ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত থানচি ও আলীকদমে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। এই চার উপজেলায় ৮ নভেম্বর পর্যন্ত ভ্রমণে নিষেধাজ্ঞার পর ৯ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত আলীকদমের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছিল। তবে রোয়াংছড়ি, রুমা ও থানচিতে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়।

১৩ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত এই তিন উপজেলায় আবারও নিষেধাজ্ঞা দেওয়া হয়। পরে থানচিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে ১৭ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত রোয়াংছড়ি ও রুমাতে নিষেধাজ্ঞা বহাল রাখা হয়। ওই দুই উপজেলায় ২১ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা দেওয়ার পর আবারও ২৮ নভেম্বর থেকে দেওয়া হয়েছে ৪ ডিসেম্বর পর্যন্ত সাত দিনের নিষেধাজ্ঞা।

বান্দরবানে রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।শনিবার (৩ ডিসেম্বর) বিকালে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ