সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:০৭ পূর্বাহ্ন

পাঁচ বছর পর আজ কক্সবাজারে যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রতিনিধির / ২২ বার
আপডেট : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২
পাঁচ বছর পর আজ কক্সবাজারে যাচ্ছেন প্রধানমন্ত্রী
পাঁচ বছর পর আজ কক্সবাজারে যাচ্ছেন প্রধানমন্ত্রী

৫ বছর পর কক্সবাজার সফরে আসছেন প্রধানমন্ত্রী। বিমানবন্দর থেকে শহরের কলাতলীর হাঙর ভাস্কর্য মোড় পর্যন্ত বানানো হয়েছে অসংখ্য তোরণ। ব্যানার-ফেস্টুন ও বিলবোর্ড-পোস্টারে ছেয়ে গেছে শহরের বিভিন্ন সড়ক, উপসড়ক।পাঁচ বছর পর আজ কক্সবাজারে যাচ্ছেন প্রধানমন্ত্রী। তাকে স্বাগত জানাতে প্রস্তুত পর্যটন নগরীর বাসিন্দারা। এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছে জেলা আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর ঘিরে কক্সবাজার শহরজুড়ে সাজ সাজ রব। যোগ দেবেন জনসভা ও নৌবাহিনীর অনুষ্ঠানে। ব্যানার-ফেস্টুন ও বিলবোর্ড-পোস্টারে ছেয়ে গেছে শহরের নানা সড়ক।

বুধবার অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তুলে ধরা হবে বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির চিত্র। মহড়ায় অংশ নেবে ভারত, চীন, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ ২৮টি দেশের যুদ্ধ জাহাজ।

শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামের ভেতর জনসভায় বিশাল মঞ্চ তৈরির কাজও শেষের পথে। ইতিমধ্যে জনসভা সফল করতে মাঠে নেমেছেন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠন। জনসভায় ৫ লাখ মানুষের উপস্থিতির আশা আয়োজকদের।
আকাশ থেকে ভাসতে ভাসতে কক্সবাজারের সমুদ্র সৈকতে অবতরণ করেছে প্যারাট্রুপারের দল। আর সাগরে যুদ্ধ জাহাজগুলো প্রস্তুত নিজেদের দক্ষতা দেখাতে। এ দৃশ্য কক্সবাজারের ইনানি সৈকতের ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউয়ের অনুশীলন।

এ ছাড়া কক্সবাজার জেলা আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন শেখ হাসিনা। এরই মধ্যে প্রস্তুত শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম। ব্যানার ফেস্টুনে সেজেছে পর্যটন নগরী।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, জনসভায় কক্সবাজারেরই কয়েক লাখ মানুষ যোগ দেবে।
জনসভা উপলক্ষে পুরো কক্সবাজার লোকে লোকারণ্য হয়ে যাবে বলে আশা করছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা।
প্রধানমন্ত্রীর কক্সবাজার সফরে প্রায় ২৭টি প্রকল্পের উদ্বোধন ও নতুন নতুন প্রকল্পের ভিত্তি প্রস্তরের কথা রয়েছে। উন্নয়নের ধারাবাহিকতায় তার কাছে জেলাবাসীর প্রত্যাশাও অনেক।
সবশেষ ২০১৭ সালের ২২ সেপ্টেম্বর রোহিঙ্গা শরণার্থীদের দেখতে উখিয়ার আশ্রয়শিবিরে এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্বাচনের আগে শেখ হাসিনার এই কক্সবাজার সফর রাজনৈতিকভাবেও বিশেষ গুরুত্ব বহন করছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ