শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৪:৪২ অপরাহ্ন

গ্রীক সমাজতান্ত্রিক এমইপি ইভা কাইলিকে গ্রেফতার করে বেলজিয়াম পুলিশ

প্রতিনিধির / ২২ বার
আপডেট : রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২
গ্রীক সমাজতান্ত্রিক এমইপি ইভা কাইলিকে গ্রেফতার করে বেলজিয়াম পুলিশ
গ্রীক সমাজতান্ত্রিক এমইপি ইভা কাইলিকে গ্রেফতার করে বেলজিয়াম পুলিশ

ইউরোপীয় পার্লামেন্টে একটি দুর্নীতিবিরোধী তদন্ত শুরু হয়েছে। এই তদন্তের অংশ হিসেবে গত শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় গ্রীক সমাজতান্ত্রিক এমইপি ইভা কাইলিকে গ্রেফতার করে বেলজিয়াম পুলিশ। তিনি ইউরোপীয় পার্লামেন্টের অন্যতম ভাইস প্রেসিডেন্ট। এ মামলার সঙ্গে ঘনিষ্ঠ একটি সূত্রের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে ইউরো নিউজ।খবরে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার সকালে মামলার অপর চার আসামিকে গ্রেফতার করা হয়। এরপর সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়। বিশ্বকাপের আয়োজক দেশ কাতারে দুর্নীতির অভিযোগের তদন্তে তার নাম এসেছে।

গ্রেফতার অন্য চারজনের অন্যতম সহযোগী কাইলি। এর আগে বেলজিয়ামের ফেডারেল প্রসিকিউটর রাজধানী ব্রাসেলসে ১৬টি স্থানে পুলিশ অভিযানে ছয় লাখ ইউরো উদ্ধারের পরে তাদের গ্রেফতারের ঘোষণা করেছিলেন।প্রসিকিউটররা বিশেষভাবে সন্দেহভাজনদের শনাক্ত করেননি বা জড়িত দেশগুলোর নাম দেননি। এ ক্ষেত্রে তারা কেবল জানিয়েছেন, এটি একটি গালফ রাষ্ট্র ছিল।

তবে এ মামলার ঘনিষ্ঠ সূত্র সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, প্রতিবেদনে ২০০৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত ইউরোপীয় পার্লামেন্টের সদস্য হিসেবে দায়িত্ব পালন করা একজন ইতালীয় সমাজতন্ত্রীকে দুর্নীতির জন্য কাতারের সন্দেহজনক প্রচেষ্টার কথা তুলে ধরা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ