শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:৪৪ অপরাহ্ন

আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া প্রথম সেমিফাইনালের রেফারি কে হবেন ?

প্রতিনিধির / ২১ বার
আপডেট : সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২
আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া প্রথম সেমিফাইনালের রেফারি কে হবেন ?
আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া প্রথম সেমিফাইনালের রেফারি কে হবেন ?

শেষের পথে ফুটবল বিশ্বকাপের ২২তম আসর। কাতারে ৩২ দলের অংশগ্রহণে শুরু হওয়া বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ২৮ টি দল। বিশ্বকাপে সেমিফাইনালে পা রেখেছে ৪ টি দল। চলমান কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে রেফারিকে হয়েছে বেশ আলোচনা ও সমালোচনা। পর্তুগাল ও নেদারল্যান্ড আঙুল তুলেছে রেফারি বাড়তি সুবিধা দিয়েছে আর্জেন্টিনাকে। এছাড়া আর্জেন্টিনা ও নেদারল্যান্ডের কোয়ার্টার ফাইনাল ম্যাচের রেফারি অ্যান্তনিও মাতেউ লাহোজ ১৯ বার কার্ড দেখিয়ে ছিলেন আলোচনার শীর্ষে। আর তাই এখন সবার চোখ আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া প্রথম সেমিফাইনালের রেফারি কে হবেন তার দিকে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মাঠে নামবে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া। এই ম্যাচে মূল রেফারির দায়িত্ব পালন করবেন ইতালির ড্যানিয়েল ওরসাতো। এছাড়া তার সহকারী হিসেবে থাকবেন আরেক ইতালিয়ান সিরো কারবোন। আর দ্বিতীয় সহকারী হিসেবে থাবেন আলেসান্দ্রো জিয়াল্লাতিনি ও ভিএআরের দায়িত্বে থাকবেন ম্যাসিমিলিয়ানো ইরাতি।

চলমান কাতার বিশ্বকাপে দুটি ম্যাচ পরিচালনা করেছেন ড্যানিয়েল ওরসাতো। কাতার ও ইকুয়েডরের ম্যাচ দিয়ে পর্দা ওঠে এবারের বিশ্বকাপের। সেই ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন ওরসাতো। এছাড়াও গ্রুপ পর্বের মেক্সিকো ও আর্জেন্টাইনদের ম্যাচে রেফারির দায়িত্ব পালন করেন এই ইতালিয়ান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ