বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০২ পূর্বাহ্ন

বড়দিন সামনে রেখে রাশিয়ার প্রতি ইউক্রেন থেকে সেনা প্রত্যাহারের আহ্বান : জেলেনস্কি

প্রতিনিধির / ২১ বার
আপডেট : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২
বড়দিন সামনে রেখে রাশিয়ার প্রতি ইউক্রেন থেকে সেনা প্রত্যাহারের আহ্বান : জেলেনস্কি
বড়দিন সামনে রেখে রাশিয়ার প্রতি ইউক্রেন থেকে সেনা প্রত্যাহারের আহ্বান : জেলেনস্কি

২৫ ডিসেম্বর ক্রিসমাস বা বড়দিন উদযাপিত হয়। যিশুর জন্মের পবিত্র ক্ষণকে স্মরণ করতেই পৃথিবীজুড়ে বড়দিন উদযাপিত হয়। খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুর জন্মোৎসব গোটা বিশ্বে নানা মত-জাতিধর্ম–নির্বিশেষে উদযাপিত হয়। এ উৎসবকে কেন্দ্র করে পশ্চিমা দেশগুলোতে বাজার সরগরম হয়ে ওঠে, লম্বা ছুটি নিয়ে মানুষ ঘুরতে বেরিয়ে যায়। পরিবারের সঙ্গে মিলিত হয় দীর্ঘদিন পর।

ক্রিসমাস বা বড়দিন সামনে রেখে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার প্রতি ইউক্রেন থেকে সেনা প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন। ইউক্রেনের স্থানীয় গণমাধ্যম এই খবর প্রকাশ করেছে।তুরস্কভিত্তিক আনাদোলু এজেন্সির খবরে বলা হয়েছে, ভলোদিমির জেলেনস্কি জি-৭ সম্মেলনে ভিডিও লিংকের মাধ্যমে যুক্ত হয়ে বক্তব্য দেন। সেখানে তিনি রাশিয়ার প্রতি বড়দিন (ক্রিসমাস) সামনে রেখে হলেও সেনা প্রত্যাহারের আহ্বান জানান। তিনি বলেন, অন্তত রাশিয়া চেষ্টা করুক, তারা আগ্রাসন ছাড়তে সক্ষম।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, স্বাভাবিক মানুষেরা এই সময় শান্তির কথা ভাবে, আগ্রাসন নয়। রাশিয়া ইউক্রেন থেকে সেনা প্রত্যাহার করলে শত্রুতার স্থায়ী সমাপ্তি নিশ্চিত হবে।জেলেনস্কি বলেন, রাশিয়ার প্রতিক্রিয়া (জবাব) প্রমাণ করবে, তারা শান্তি চায় নাকি যুদ্ধ চায়। ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ইউক্রেনীয়দের ওপর যিনি (পুতিন) যুদ্ধ চাপিয়ে দিয়েছেন, তাকেই যুদ্ধ বন্ধ করার উদ্যোগ নিতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ