সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:০৪ পূর্বাহ্ন

টসে জিতে ব্যাটিংয়ে ভারত

প্রতিনিধির / ১৯ বার
আপডেট : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
টসে জিতে ব্যাটিংয়ে ভারত
টসে জিতে ব্যাটিংয়ে ভারত

ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আজ বুধবার ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল।  বুধবার (১৪ ডিসেম্বর) প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক লোকেশ রাহুল।

ইনজুরির কারণে প্রথম টেস্ট ম্যাচের স্কোয়াডে নেই টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তার পরিবর্তে ওপেনিংয়ে সুযোগ পেয়েছেন জাকির হাসান। এই ম্যাচের মধ্য দিয়েই টেস্টে তার অভিষেক হতে যাচ্ছে।টস হারের পর অবশ্য অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘আমরাও আগে ব্যাট করতাম। ইতিহাস বলছে শেষ দিনের চেয়ে প্রথম দিনে বেশি উইকেট পড়ে। আমরা ৫ মাস পর টেস্ট খেলছি। আমরা ভালো প্রস্তুতি নিয়েছি। এটি একটি গুরুত্বপূর্ণ সিরিজ আশা করি আমরা টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট ধরে রাখতে পারব।’

অন্যদিকে টস জয়ের পর ভারতীয় অধিনায়ক রাহুল বলেন, ‘আমরা প্রথমে ব্যাট করব। এটি একটি ভাল উইকেট দেখতে। দেখুন আমরা ২০ উইকেট নিতে পারি কিনা চেষ্টা করব। বেশ কয়েকটি ইনজুরি হয়েছে, স্পষ্টতই আমরা আমাদের অধিনায়ক রোহিত এবং আরও কয়েকজনকে মিস করব। তবে এটি অন্য ছেলেদের জন্য সুযোগ। সবাই একটু একটু করে ক্রিকেট খেলেছে এবং তারা এই চ্যালেঞ্জ নিতে এবং দলে অবদান রাখতে উত্তেজিত হয়ে আছে।’

বাংলাদেশ একাদশ : জাকির হাসান, নাজমুল হাসান শান্ত, ইয়াসির আলী, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, খালেদ আহমেদ।

ভারত একাদশ : লোকেশ রাহুল, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রিশভ প্যান্ট, রবিচন্দ্রন আশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদিপ যাদব, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ