মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:২৭ অপরাহ্ন

বড়াইগ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বৃদ্ধ খুন

প্রতিনিধির / ১৭ বার
আপডেট : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
বড়াইগ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বৃদ্ধ খুন
বড়াইগ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বৃদ্ধ খুন

নাটোরের বড়াইগ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বেলাল উদ্দিন মন্ডল (৬৫) নামে এক বৃদ্ধ নিহত ও আরো চারজন গুরুতর আহত হয়েছেন।মঙ্গলবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে সকাল সাড়ে ছয়টার দিকে উপজেলার নগর ইউনিয়নের মশিন্দা গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

নিহতের পরিবার ও স্থানীয় সুত্রে জানা যায়, বেলাল উদ্দিন মণ্ডলের ছোট ভাই মোদাচ্ছের মণ্ডলের সঙ্গে ১০ শতাংশ জমি নিয়ে প্রতিবেশী আইয়ুব আলী ও তার ভাইদের বিরোধ চলছিল।

গত কয়েকদিন যাবৎ এ জমির দখল নেয়াকে কেন্দ্র করে উভয়পক্ষে উত্তেজনা বিরাজ করছে। মঙ্গলবার সকালে বেলাল উদ্দিন তার ছেলে ও কয়েকজন লোকসহ মশিন্দা বাজারে যাচ্ছিলেন। পথে প্রতিপক্ষের লোকজন ধারালো ফলা, হাসুয়া ও হাতুড়িসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের উপর হামলা করে।

এতে বেলাল উদ্দিন মন্ডল (৬৫), কামরুল ইসলাম (৩৫), রুহুল আমিন (৩৩), রতন (২০) ও আলাউদ্দিন (৪০) গুরুতর আহত হন। খবর পেয়ে স্বজনরা আহতদেরকে উদ্ধার করে বড়াইগ্রাম হাসপাতালে ভর্তি করেন। পরে অবস্থার অবনতি হলে বেলাল উদ্দিনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তিনি মারা যান।

নিহত বেলাল উদ্দিন মশিন্দা গ্রামের মৃত মোজাহার আলী মন্ডলের ছেলে। এ ঘটনার জের ধরে নিহতের লোকজন প্রতিপক্ষের ১০টি বাড়িতে হামলা ও ভাংচুর করেছেন বলে জানা গেছে।এ রিপোর্ট লেখা পর্যন্ত হত্যাকান্ডে জড়িত সন্দেহে ১০ জনকে আটক করেছে পুলিশ।

আটকরা হলেন- মশিন্দা গ্রামের আব্দুল করিমের ছেলে মোহাম্মদ আলী মাষ্টার, আহসানের ছেলে আব্দুল খালেক ও মঞ্জু, তানিমের ছেলে বিপ্লব, পায়াস আলীর ছেলে নাফিজ, শহীদুল ইসলামের ছেলে জুয়েল, মৃত নবীর উদ্দিনের ছেলে নিপ্পন, আব্দুর রহিমের ছেলে বকুল হোসেন, ফুলবার হোসেনের ছেলে জনি ও ইব্রাহিম মোল্লার ছেলে নজরুল ইসলাম।

এদিকে, বেলাল উদ্দিনের মৃত্যুর খবর এলাকায় পৌঁছলে তার পক্ষের লোকজন উত্তেজিত হয়ে প্রতিপক্ষের ১০টি বাড়িতে হামলা করে ঘরের দরজা জানালা, ফ্রিজ, টিভি, মোটরসাইকেলসহ আসবাবপত্র ভাঙচুর করে।

এ ব্যাপারে বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ