মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:২১ পূর্বাহ্ন

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু ২৯ ডিসেম্বর

প্রতিনিধির / ৩০ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২
৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু ২৯ ডিসেম্বর
৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু ২৯ ডিসেম্বর

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষা ২৯ ডিসেম্বর শুরু হবে, চলবে আগামী ১১ জানুয়ারি পর্যন্ত। এক্ষেত্রে পরীক্ষার্থীদের সময় নিয়ে কেন্দ্রে উপস্থিত হওয়ার অনুরোধ জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাসের সই করা এক জরুরি বিজ্ঞপ্তিতে এই অনুরোধ জানানো হয়।

এতে বলা হয়, পরীক্ষা হলে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়িয়ে চলার লক্ষ্যে হাজিরা তালিকায় প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর জোড় ও বিজোড়ে বিন্যস্ত করে এবং প্রতিটি রেজিস্ট্রেশন নম্বর কক্ষওয়ারি দৈবচয়ন ভিত্তিতে সাজিয়ে হাজিরা তালিকা প্রস্তুত করা হয়েছে। দৈবচয়ন প্রক্রিয়ায় নিজ আসন এবং কক্ষ চিহ্নিত করা কিছুটা সময়সাপেক্ষ।আরও বলা হয়, এই পরিপ্রেক্ষিতে নিজ আসন এবং কক্ষ চিহ্নিত করার জন্য প্রার্থীদের পর্যাপ্ত সময় হাতে নিয়ে নিজ নিজ পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা হলো।

৪৪তম বিসিএস পরীক্ষায় মোট তিন লাখ ৫০ হাজার ৭১৬ জন পরীক্ষার্থী আবেদন করেছিলেন। গত ২৭ মে প্রিলিমিনারি পরীক্ষার পর ২৫ দিনের মধ্যে ফল প্রকাশ করে। প্রিলিমিনারি পরীক্ষায় পাস করা ১৫ হাজার ৭০৮ জন লিখিত পরীক্ষায় অংশ নেবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ