শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৯ পূর্বাহ্ন

ঘন কুয়াশার কারণে দেশের বিভিন্ন স্থানে ৪০টি সড়ক দুর্ঘটনা অন্তত ১৬ জন নিহত

প্রতিনিধির / ২৯ বার
আপডেট : শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২
ঘন কুয়াশার কারণে দেশের বিভিন্ন স্থানে ৪০টি সড়ক দুর্ঘটনা অন্তত ১৬ জন নিহত
ঘন কুয়াশার কারণে দেশের বিভিন্ন স্থানে ৪০টি সড়ক দুর্ঘটনা অন্তত ১৬ জন নিহত

ঘন কুয়াশার কারণে দেশের বিভিন্ন এলাকায় সড়ক-মহাসড়কে বেড়ে গেছে দুর্ঘটনা। গত বুধবার রাত থেকে গতকাল বৃহস্পতিবারের মধ্যে দেশের ৯ জেলায় সড়ক দুর্ঘটনায় অন্তত ১৬ জন নিহত এবং অন্তত ৪০টি যানবাহন দুর্ঘটনাকবলিত হয়েছে। 

মণিরামপুর (যশোর) : মণিরামপুরে বুধবার রাত সাড়ে ১০টায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর রেলিংয়ে ধাক্কা দিয়ে নাহিদ হোসেন (২২) ও শিহাব হোসেন (১৮) নিহত হয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ : শিবগঞ্জ উপজেলায় সোনামসজিদ মহাসড়কে গতকাল সকালে ও সন্ধ্যায় আলাদা দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী মো. আসমাউল (১৫) ও শহিদুল ইসলাম (৩০) নিহত হয়েছেন।

ফকিরহাট (বাগেরহাট) : বাগেরহাট-ঢাকা মহাসড়কের ফকিরহাট উপজেলার বৈলতলী এলাকায় বুধবার রাতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ব্যবসায়ী নাহিদ ঢালী (৩৬) নিহত হয়েছেন।

গাইবান্ধা : স্বপ্ন পূরণ হলো না গাইবান্ধা সদরের তুলসীঘাট দুর্গাপুর গ্রামের ছালাম মিয়ার ছেলে শামীম মিয়ার (৩০)। তিনি ও তাঁর স্ত্রী শিমু সরকার (২৪) দীর্ঘদিন থেকে একটি সন্তানের আশায় দিন গুনছিলেন।

গতকাল বৃহস্পতিবার সকালে স্ত্রী ও খালাতো ভাই শাকিল মিয়াকে (৩৫) সঙ্গে নিয়ে তিনি চিকিৎসক দেখাতে রংপুরে যাচ্ছিলেন সিএনজিচালিত অটোরিকশা নিয়ে। কিন্তু কুয়াশার মধ্যে দ্রুতগামী বাসচাপায় সড়কেই নিভে গেল তাঁদের সবার জীবনপ্রদীপ। তাঁদের সঙ্গে নিহত হলেন অটোরিকশাচালক নূরুল ইসলাম (৪০)।
গতকাল বৃহস্পতিবার সকালে এই দুর্ঘটনায় চারজনের মৃত্যুর পর পলাশবাড়ী থানা চত্বরে চলছিল শোকের মাতম। মরদেহ দেখে বারবার মূর্ছা যাচ্ছিলেন স্বজনরা।

মেয়ে হারিয়ে উদভ্রান্ত শিমুর বাবা কালাম সরকার বলেন, ‘বিয়ের পর দীর্ঘদিন কাটলেও তাদের সন্তান আসছিল না। রংপুর ও ঢাকায় ডাক্তার দেখিয়েও কোনো কাজ হয়নি। তাই বিদেশে চিকিৎসায় ডাক্তারের সঙ্গে পাসপোর্ট-ভিসার কাজ নিয়েও তাদের কয়েকবার গাইবান্ধা-রংপুর যাতায়াত করতে হয়। আজও তারা রংপুর যাচ্ছিল। কিন্তু স্বপ্নের সঙ্গে ওরাও শেষ!’

পলাশবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) দিবাকর অধিকারী বলেন, ‘দুর্ঘটনার সময় ঘন কুয়াশা ছিল। নিহতদের বহনকারী অটোরিকশাটি গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের ডাকঘর-মাঝিপাড়া সাকোয়া এলাকায় পৌঁছলে ঢাকা থেকে ছেড়ে আসা গাইবান্ধাগামী শানেখোদা পরিবহনের একটি দ্রুতগামী নৈশকোচ সেটিকে চাপা দিয়ে পালিয়ে যায়। ’তাঁদের এক অজ্ঞাতপরিচয় সহযাত্রী (৩২) গুরুতর অবস্থায় এখন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : ঝিনাইদহের কালীগঞ্জে গতকাল ভোরে ইঞ্জিনচালিত যান আলমসাধুচাপায় শাকিল হোসেন (২২) নামের এক যুবক নিহত হয়েছেন।

কুষ্টিয়া : ট্রাকের ধাক্কায় গতকাল দুপুরে সদর উপজেলায় ইকবাল হোসেন (৩৫) নামের এক ইটভাটার মালিক নিহত হয়েছেন।

মাগুরা : মাগুরা-যশোর সড়কের সীমাখালী বাজারে গতকাল ভোরে থেমে থাকা ট্রাকে ধাক্কা দিয়ে বাসযাত্রী মোহাম্মদ আলী (৫০) নিহত ও তিনজন আহত হয়েছেন।

সিরাজগঞ্জ : সদর উপজেলায় গতকাল সকালে বাসচাপায় শরিফুল ইসলাম (২৬) নামের এক মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছে।

টাঙ্গাইল : পৃথক সড়ক দুর্ঘটনায় বৃহস্পতিবার সকালে টাঙ্গাইলে কলেজছাত্রসহ তিনজন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে সকালে মির্জাপুরে পিকআপকে ধাক্কা দিয়ে বাসের হেলপার মুন্না (২৬) নিহত হন। ভূঞাপুরে সিএনজি অটোরিকশাকে ট্রাক ধাক্কা দিলে কলেজছাত্র ইশরাক নিহত হন। বাসাইলে মোটরসাইকেলকে অজ্ঞাত একটি গাড়ি পেছন থেকে চাপা দিলে এক মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলেই নিহত হন।

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানিয়েছেন, ঘন কুয়াশার কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুরে একাধিক দুর্ঘটনায় অ্যাম্বুল্যান্স, অটোরিকশা, প্রাইভেট কার, বাস, ট্রাকসহ অন্তত ২০টি যানবাহনের ক্ষতি হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ