রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:৪৮ অপরাহ্ন

ফাইনালের আগে ফ্রান্স শিবিরে দেখা দিয়েছে ভাইরাসের প্রাদুর্ভাব

প্রতিনিধির / ২০ বার
আপডেট : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
ফাইনালের আগে ফ্রান্স শিবিরে দেখা দিয়েছে ভাইরাসের প্রাদুর্ভাব
ফাইনালের আগে ফ্রান্স শিবিরে দেখা দিয়েছে ভাইরাসের প্রাদুর্ভাব

ফাইনালের আগে বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স পড়েছে বড় দুশ্চিন্তায়। ফ্রান্স শিবিরে দেখা দিয়েছে ভাইরাসের প্রাদুর্ভাব। এতে হাইভোল্টেজ ফাইনালে দলটির নিয়মিত সেন্টারব্যাক জুটিকে পাওয়া নিয়েও দেখা দিয়েছে শঙ্কা।

বিশ্বকাপের ফাইনাল মাঠে গড়াতে বাকি আর মাত্র একদিন। নিজেদের তৃতীয় বিশ্বকাপ শিরোপা জয়ের লক্ষ্যে মুখোমুখি হতে যাচ্ছে দক্ষিণ আমেরিকা ও ইউরোপের দুই দেশ আর্জেন্টিনা-ফ্রান্স। রবিবার (১৮ ডিসেম্বর) লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

বিশেষ করে ডিফেন্ডার রাফায়েল ভারান ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিশ্বকাপ ফাইনালের ঠিক আগে। তার শরীরে দেখা দিয়েছে ভাইরাসের কিছু উপসর্গ। এছাড়া সতীর্থ ইব্রাহিমা কোনাতে অসুস্থ হয়ে নিজের কক্ষ ছেড়েই বের হতে পারেননি। খবর ইএসপিএন’র।

আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ ফাইনালের দুই দিন আগে অনুশীলন মিস করা ফ্রান্সের পাঁচ খেলোয়াড়ের মধ্যে ভারানে এবং কোনাতে ছিলেন। সেমিফাইনালে মরক্কোর বিপক্ষে খেলেছিলেন কোনাতে।

এর আগে আরেক ডিফেন্ডার ডায়ট উপামেকানো, মিডফিল্ডার আদ্রিয়েন রাবিতে ও কিংসলে কোমান সপ্তাহের শুরুতে অসুস্থ হয়ে পড়েছিলেন এবং শুক্রবারের (১৬ ডিসেম্বর) অনুশীলনে দলের সঙ্গে যোগ দিতে পারেনি তারা।কোচ দিদিয়ের দেশম জানিয়েছেন, স্কোয়াডে ভাইরাসটির ছড়িয়ে যাওয়া রুখতে সতর্কতা অবলম্বন করছে ফরাসিরা।

খেলোয়াড়রা হঠাৎ অসুস্থ হয়ে পড়ার কারণও খুঁজে বের করেছেন ফরাসি কোচ। মরক্কোর বিপক্ষে জেতার পর দেশম বলেন, ‘দোহায় তাপমাত্রা কিছুটা কমে গেছে। এয়ার কন্ডিশনিং আছে, যা সব সময় চলছে।’‘আমাদের দলে ফ্লুর মতো উপসর্গ ধরা পড়েছে। আমরা সতর্ক আছি, যেন তা ছড়িয়ে না পড়ে। আমাদের খেলোয়াড়রা মাঠে দারুণ চেষ্টা করছে। তবে তাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কমছে বলে জানান ফ্রান্সের বিশ্বকাপ জয়ী সাবেক এ অধিনায়ক।

ইএসপিএনের প্রতিবেদনে জানা যায়, রাবিও আর উপামেকানো সুস্থ হয়ে উঠেছেন। আর্জেন্টিনার বিপক্ষে রবিবারের ফাইনালে তাদের দেখাও যেতে পারে।

দেশম বলেন, ‘ডায়ট ফিট হয়ে উঠবে। গত শনিবারের পর থেকে সে তিন দিন অসুস্থ ছিল, তার জ্বর উঠেছিল। এটা তার ওপর প্রভাব ফেলেছিল। রাবিও অসুস্থ ছিল, কিন্তু বিকেলের পরে সুস্থ হয়ে উঠছিল। যদিও খুব সুস্থ হয়নি সে, তাই তাকে হোটেলেই রেখে আসতে হয়েছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ