রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১০:২৮ অপরাহ্ন

ফ্রান্সের বিপক্ষে ম্যাচের জন্য সেরা একাদশ ও ফরমেশন আর্জেন্টিনার

প্রতিনিধির / ১৪ বার
আপডেট : রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২
ফ্রান্সের বিপক্ষে ম্যাচের জন্য সেরা একাদশ ও ফরমেশন আর্জেন্টিনার
ফ্রান্সের বিপক্ষে ম্যাচের জন্য সেরা একাদশ ও ফরমেশন আর্জেন্টিনার

রোববার (১৮ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় লুসাইল স্টেডিয়ামে ফাইনালে মাঠে নামবে আর্জেন্টিনা ও ফ্রান্স। ইতোমধ্যে ফ্রান্সের বিপক্ষে ম্যাচের জন্য সেরা একাদশ ও ফরমেশন ঠিক করে ফেলেছে আলবিসেলাস্তাদের কোচ লিওনেল স্কালোনি। শনিবার (১৭ ডিসেম্বর) ম্যাচের আগে সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন, ‘একাদশ চূড়ান্ত হয়ে গেছে। আমাদের কেবল শেষ অনুশীলন সেশন বাকি আছে। হয়তো আর এক-দুই ঘণ্টার মধ্যেই তারা জেনে যাবে।’

আর কয়েক ঘণ্টা পর আর্জেন্টিনা-ফ্রান্সের ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে কাতার বিশ্বকাপের। আর এই ম্যাচ দিয়ে নিজের শেষ বিশ্বকাপ ম্যাচ খেলবেন আর্জেন্টিনার প্রাণভোমরা লিওনেল মেসি। আর তাই বিশ্বকাপের শিরোপা জিততে মরিয়া আর্জেন্টিনা।

গ্রুপ পর্ব থেকে সেমিফাইনাল পর্যন্ত মোট ৬টি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। আর প্রতিটি ম্যাচেই একাদশে পরিবর্তন এনেছেন স্কালোনি। কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে দলকে ৫-৩-২ ফরমেশনে খেলিয়েছিলেন স্কালোনি। এরপর সেমিফাইনালে খেলিয়েছেন ৪-৪-২ ফরমেশনে। আর ফাইনালে দলকে ৫-৩-২ বা ৪-৪-২ ফরমেশনে খেলতে পারেন।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক), ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, নাহুয়েল মলিনা, মার্কোস আকুনিয়া, লেয়ান্দ্রো পারেদেস, রদ্রিগো দি পল, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, এনজো ফার্নান্দেজ, লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ