মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন

আগামী ২৪ ঘণ্টা সারাদেশে ঘন কুয়াশার পূর্বাভাস

প্রতিনিধির / ৭৮ বার
আপডেট : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
আগামী ২৪ ঘণ্টা সারাদেশে ঘন কুয়াশার পূর্বাভাস
আগামী ২৪ ঘণ্টা সারাদেশে ঘন কুয়াশার পূর্বাভাস

সারাদেশেই কমছে তাপমাত্রা, জেঁকে বসছে শীত। কুয়াশার ঘনন্তও বাড়ছে পাল্লা দিয়ে। আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী ২৪ ঘণ্টা সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।সোমবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে। আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়ার সম্ভাবনা রয়েছে। সারাদেশে প্রায় অপরিবর্তিত থাকবে রাত ও দিনের তাপমাত্রা। পরবর্তী ৭২ ঘণ্টায় আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।আবহাওয়া পূর্বাভাসে আরও বলা হয়, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তার আশপাশের এলাকায় অবস্থানরত লঘুচাপটি দক্ষিণ বঙ্গোপসাগরের মধ্যাঞ্চলে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে।

সোমবার সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৫ শতাংশ। এ সময় উত্তর ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় আট থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হয়েছে।শ্রীমঙ্গলে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল কুমিল্লায় ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ