শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৭:৪৭ অপরাহ্ন

ইউক্রেনকে নতুন করে সামরিক সহায়তা দেবে ব্রিটেন

প্রতিনিধির / ১৬ বার
আপডেট : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
ইউক্রেনকে নতুন করে সামরিক সহায়তা দেবে ব্রিটেন
ইউক্রেনকে নতুন করে সামরিক সহায়তা দেবে ব্রিটেনইউক্রেনকে নতুন করে সামরিক সহায়তা দেবে ব্রিটেন

গত ২৪ ফেব্রুয়ারি থেকে রুশ বাহিনীর অভিযানের পর থেকেই ধারাবাহিকভাবে কিয়েভকে সামরিক ও আর্থিক সহায়তা দিয়ে আসছে ব্রিটেন। জেলেনস্কির সরকারকে ৭০০ কোটি মার্কিন ডলারের বেশি সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে দেশটি। যুক্তরাজ্যের পাশাপাশি যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন ইউক্রেনকে সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাচ্ছে। ফলে ইউক্রেনীয় ভূখণ্ডে প্রতিনিয়ত পিছু হটছে রুশ বাহিনী

 

রুশ বাহিনীর বিরুদ্ধে পাল্টা আক্রমণের জন্য ইউক্রেনকে নতুন করে ৩০ কোটি ৪০ লাখমার্কিন ডলারের সামরিক সহায়তার প্যাকেজ ঘোষণা করতে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। সোমবার এক বিবৃতিতে জানিয়েছে ডাউনিং স্ট্রিট।এতে বলা হয়েছে, নতুন প্যাকেজে কয়েক লাখ রাউন্ড আর্টিলারির গোলা রয়েছে। সোমবার (১৯ ডিসেম্বর) লাটভিয়ায় জয়েন্ট এক্সপিডিশনারি ফোর্সের (জেইএফ) শীর্ষ সম্মেলনে সুনাক এই ঘোষণা দেবেন বলে কার্যালয় থেকে নিশ্চিত করেছে।

দপ্তর থেকে বলা হয়েছে, লাটবিয়ায় অনুষ্ঠিত জয়েন্ট এক্সপিডেশনারি ফোর্স (জেইএফ) সম্মেলনে তিনি এ ব্যাপারে ঘোষণা দেবেন। বিবৃতিতে বলা হয়েছে, লাটভিয়া সম্মেলনে উপস্থিত থাকবেন ডেনমার্ক, এস্তোনিয়া, ফিনল্যান্ড, আইসল্যান্ড, লাটভিয়া, লিথুনিয়া, নেদারল্যান্ডস, নরওয়ে, সুইডেন এবং যুক্তরাজ্যের নেতৃবৃন্দ। তাদের এই সম্মেলনের উদ্দেশ্য হলো নরডিক ও বাল্টিক অঞ্চলে কিভাবে রাশিয়ার আগ্রাসন মোকাবিলা করা যায়, তা নিয়ে আলোচনা করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ