মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:২১ অপরাহ্ন

টুইটারের ক্ষমতা কি হারাচ্ছেন ইলন মাস্ক?

প্রতিনিধির / ১৫ বার
আপডেট : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২
টুইটারের ক্ষমতা কি হারাচ্ছেন ইলন মাস্ক?
টুইটারের ক্ষমতা কি হারাচ্ছেন ইলন মাস্ক?

বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া টুইটার। ইলন মাস্কের হাতে যাওয়ার পর থেকে একের পর এক পরিবর্তন আসছে টুইটারে। যেন ঢেলে সাজাচ্ছেন মনের মতো করে। তবে এতো সব পরিবর্তনের সঙ্গে সঙ্গে সমালোচনাও যেন পিছু ছাড়ছে না টুইটারের।তাই তো তার টুইটারের প্রধান থাকা উচিত কি না তা নিয়ে একটি পোল তৈরি করেছিলেন ইলন মাস্ক। সেখানে ‘হ্যাঁ’ অথবা ‘না’ জবাব দিতে পারবেন যে কোনো টুইটার ব্যবহারকারী। তিনি জানিয়েছিলেন এই ভোটের ফলাফলের উপরেই নির্ভর করবে কোম্পানির শীর্ষপদে তার ভাগ্য।

টুইটারের এই গণভোটের ফলাফল প্রকাশ্যে এসেছে। সেখানে বেশিরভাগ টুইটার ব্যবহারকারী এলন মাস্ককে সংস্থার শীর্ষপদ থেকে সরে যাওয়ার পক্ষে মত দিয়েছেন। এই ভোটে অংশগ্রহণকারী ৫৭.৫ শতাংশ টুইটার ব্যবহারকারী মনে করেন মার্কিন ধনকুবেরের টুইটার প্রধান পদ থেকে সরে যাওয়া উচিত। অন্যদিকে ৪২.৫-এর মতো নিজের পদে থেকে কাজ চালিয়ে যান এলন। মোট ১ কোটি ৭৫ লাখ ২ হাজার ৩৯১ টুইটার ব্যবহারকারী এই ভোটে অংশ নিয়েছিলেন।

তবে ভোটে হেরে গেলেও পদ ছাড়তে নারাজ ইলন মাস্ক। এমনকি এই ফলাফল সামনে আসতেই নতুন বিতর্কে জড়িয়েছেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। এক পোস্টে তিনি লিখেছেন, যারা ক্ষমতা চায় আসলে তারা ক্ষমতার অযোগ্য। অন্য এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘যোগ্য ব্যক্তিরা কেউ এই পদে দায়িত্ব নিতে চাইছেন না, ফলে এখন কোনো উত্তরসূরি নেই’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ