শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:৫৬ অপরাহ্ন

নিরাপত্তা জোরদার করতে বিশ্বাসঘাতকদের খুঁজে বের করার নির্দেশ পুতিনের

প্রতিনিধির / ১২ বার
আপডেট : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২
নিরাপত্তা জোরদার করতে বিশ্বাসঘাতকদের খুঁজে বের করার নির্দেশ পুতিনের
নিরাপত্তা জোরদার করতে বিশ্বাসঘাতকদের খুঁজে বের করার নির্দেশ পুতিনের

রাশিয়ার নিরাপত্তা জোরদার করতে বিশ্বাসঘাতকদের খুঁজে বের করার নির্দেশ দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।তিনি সোমবার দেশটির নিরপিত্তাবাহিনী দিবস উপলক্ষ্যে দেওয়া এক ভাষণে এ নির্দেশ দেন।

রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে আলজাজিরার প্রতিবেদনে বলা হযেছে, পুতিন বিশ্বাসঘাতকদের পাশাপাশি নিরপিত্তাবাহিনীতে আত্মগোপন করে থাকা গুপ্তচরদেরও খুঁজে বের করার তাগিদ দেন।পুতিন বলেন, দেশের নিরাপত্তা নিশ্চিত করতে দ্রুত বিদেশি গুপ্তচর এবং রাশিয়ার সেনাবাহিনীতে লুকিয়ে থাকা বিশ্বাসঘাতকদের শনাক্ত করতে হবে।কারণ, তাদের অপতৎপরতার জন্য রাশিয়ার নিরাপত্তা আজ হুমকিতে।সীমান্তে নিরাপত্তাবাহিনীর কর্ম অপতৎপরতা আরও বাড়ানোর তাগিদ দেন পুতিন।

এদিকে, ইউক্রেনের রাজধানী কিয়েভে সোমবার ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া।কিয়েভ নগরীর সামরিক প্রশাসন এ কথা জানিয়েছে।সামরিক প্রশাসন বলেছে, শত্রুরা রাজধানীতে হামলা চালাচ্ছে। কিয়েভের আকাশসীমায় নয়টি ড্রোন ভূপাতিত করা হয়েছে। সাম্প্রতিক সপ্তাহগুলোতে কিয়েভে ড্রোন হামলা বেড়েছে।নগরীর বেসামরিক প্রশাসন রোববার মধ্যরাতে প্রথম বিমান হামলার সতর্কতা জারি করে যা তিন ঘণ্টারও বেশি স্থায়ী হয়। দ্বিতীয় সাইরেন বাজানো হয় সোমবার ভোরে।

যুক্তরাজ্য জানিয়েছে, ইউক্রেনের জন্য ৩০৪ মিলিয়ন ডলারের সামরিক সহয়তার যে নতুন প্যাকেজ ঘোষণা করতে যাচ্ছে তাতে কয়েক লাখ রাউন্ড আর্টিলারির গোলা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ